1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন

আগামী বছর থেকে আগে নিবন্ধন পরে নিউজ পোর্টাল চালু

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

ঢাকা: অনলাইন নিউজ পোর্টাল পরিচালনা করতে চাইলে আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে নিবন্ধন নিতে হবে। আগামী বছর থেকে এমন পদ্ধতি চালুর উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৬ অক্টোবর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপে তিনি এ তথ্য জানান।

ড. হাছান মাহমুদ বলেন, ‘পত্রিকার প্রকাশের আগে ডিক্লারেশন নিতে হয়। এই ডিক্লারেশন ছাড়া কেউ পত্রিকা প্রকাশ করতে পারে না। অনলাইনের ক্ষেত্রে সেটা হওয়া সমীচীন। মন্ত্রণালয় ও অংশীজনদের সঙ্গে আলোচনা হয়েছে। আগামী বছর থেকে অনলাইন নিউজ পোর্টাল আত্মপ্রকাশের আগেই রেজিস্ট্রেশন নিতে হবে। তারপর তারা কার্যক্রম পরিচালনা করবে।’

তিনি বলেন, ‘এখন আপাতত রেখেছি এজন্য যে, অনেকগুলো অনলাইন চালু রয়েছে। আমরাও রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু করেছি অনলাইন চালুর অনেক পরে। আগামী বছর রেজিস্ট্রেশন প্রক্রিয়া মোটামুটি সম্পন্ন হবে। তখন থেকে কোন অনলাইন নতুনভাবে প্রকাশ করতে হলে তাদের প্রথমে রেজিস্ট্রেশন নিতে হবে। তারপর অনলাইন পোর্টাল প্রকাশ করতে পারবে। তাহলেই অনলাইনে একটা শৃঙ্খলা আসবে।’

বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য দেন তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহেনুর মিয়া, বিএসআরএফ’র সহ-সভাপতি মোতাহার হোসেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, বিএসআরএফ’র যুগ্ম সাধারণ সম্পাদক মেহদী আজাদ মাসুম, অর্থ সম্পাদক শফিউল্লাহ সুমন, দফতর সম্পাদক মোশকায়েত মাশরেক, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহরাম খান, কার্যনির্বাহী সদস্য ইসমাইল হোসাইন রাসেল, মাইনুল হোসেন পিন্নু, হাসিব মাহমুদ শাহ, শাহাদত হোসেন রাকিব, বেলাল হোসেন ও রুবায়েত হাসান প্রমুখ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি