1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

আঙ্কারায় বঙ্গবন্ধুর, ঢাকায় কামাল আতাতুর্কের ভাস্কর্য বসাবে তুরস্ক

Reporter Name
  • Update Time : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তুরস্কের রাজধানী আঙ্করায় তার একটি ভাস্কর্য স্থাপন করবে তুরস্ক। আর ঢাকায় স্থাপন করা হবে আধুনিক তুর্কি প্রজাতন্ত্রের প্রতিষ্ঠাতা কামাল আতাতুর্কের একটি ভাস্কর্য।

বুধবার সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা জানান তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান।

এছাড়া তুরস্কের বাণিজ্যিক রাজধানী ইস্তাম্বুল ও বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামেও এরকম কিছু করা যায় কিনা সে বিষয়ে আলোচনার কথা জানান রাষ্ট্রদূত। 

তিনি বলেন, বন্ধুত্বপূর্ণ দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। আশা করি আমরা মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে যোগ দেব।

রাষ্ট্রদূত বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি উভয় দেশে এই দুই নেতার ভাস্কর্য স্থাপন করব। আঙ্কারায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এবং ঢাকার কামাল আতাতুর্ক এভিনিউয়ে কামাল আতাতুর্কর। শিগগিরই এ ভাস্কর্য স্থাপন করা হবে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে সম্পর্ক ঐতিহাসিক। সাংস্কৃতিক ক্ষেত্রেও আমাদের অনেক মিল রয়েছে। আজ আমরা মুজিববর্ষ নিয়ে আলোচনা করেছি। এ উপলক্ষে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসবেন বলে সম্মতিও দিয়েছেন।

তিনি বলেন, সার্বিকভাবে শুধু মুজিববর্ষ নয়, আগামী বছর আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে কিভাবে আমরা মিডিয়া ও সাংবাদিকদের প্রশিক্ষণ আদান-প্রদান করতে পারি সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি