1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন

আজই সিরিজ নিশ্চিতের লক্ষ্য বাংলাদেশের

Reporter Name
  • Update Time : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

জিম্বাবুয়ে থেকে সিরিজ নিশ্চিত করে ফেরা বাংলাদেশ অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে উড়িয়ে জিতেছিল টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সিরিজ। এবার টাইগারদের সামনে টানা তৃতীয় এবং নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের লড়াই। রোববার (৫ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডকে হারাতে পারলেই নিশ্চিত হবে বাংলাদেশের সিরিজ।

শের-ই-বাংলায় বাংলাদেশ সময় বিকেল চারটায় মাঠে নামবে দুই দল। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের স্পিন বিষে নীল হয়ে মাত্র ৬০ রানে অলআউট হয় কিউইরা আর বাংলাদেশ তুলে নেয় ৭ উইকেটের বিশাল জয়। দ্বিতীয় ম্যাচে অবশ্য খেলা জমিয়ে তোলে সফরকারীরা। বাংলাদেশের ১৪২ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভার পর্যন্ত লড়াই টেনে নিয়ে গিয়ে কিউইরা হারে মাত্র ৪ রানের ব্যবধানে।

রোববার তৃতীয় ম্যাচে আবারও হোম অব ক্রিকেটে নামছে দুই দল। তৃতীয় ম্যাচে জিতলেই বাংলাদেশের নামের পাশে আরেকটি সাফল্য যুক্ত হবে।

সম্প্রতি দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ। সর্বশেষ দশ টি-টোয়েন্টির আটটিতেই জিতেছে মাহম্দুউল্লাহ রিয়াদের দল। আর টি-টোয়েন্টি স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ না পাওয়া তাইজুল ইসলামের আশা আজই আনুষ্ঠানিকতা সেরে নেওয়ার ইচ্ছা, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি ভালোভাবে জিতেছি। তবে দ্বিতীয় ম্যাচটি অনেক কঠিন ছিল। আমরা যদি প্রসেস ঠিক রাখতে পারি, তাহলে তৃতীয় ম্যাচটিও জিতবো।’

তাইজুল বলছেন আত্মবিশ্বাস ও দলগত পারফরম্যান্সের কারণেই সাফল্য পেয়ে যাচ্ছে বাংলাদেশ, ‘বাংলাদেশের সাফল্যের পেছনে কাজ করছে আত্মবিশ্বাস ও দলীয় পারফরম্যান্স। আমার কাছে মনে হয় আমাদের সফল হওয়ার কারণ হচ্ছে আমাদের ব্যাটাররা বলেন, বোলার বলেন, ফিল্ডার্স বলেন সবার আলাদা একটা আত্মবিশ্বাস আছে এবং টিম হিসেবে খেলতেছে। আমার কাছে গুরুত্বপূর্ণ মনে হয়েছে যে সবাই নিজের দায়িত্বটা নিজের মতো করে পালন করছে।’

কিউইদের বিপক্ষে নিজেদের মাঠে মাত্র একটি টি-টোয়েন্টি খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। ২০১৩ সালে ঢাকায় ওই ম্যাচে ১৫ রানে হেরেছিল বাংলাদেশ। দীর্ঘ বিরতির পর নিউজিল্যান্ডের বিপক্ষে এবার পাঁচটি কুড়ি ওভারের ম্যাচ খেলার সুযোগ পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। যে সুযোগটা দারুণভাবে কাজে লাগাচ্ছে স্বাগতিকরা। নিজেদের কন্ডিশনের পূর্ণ ফায়দা তুলছে মাহমুদউল্লাহরা।

গত সাত ম্যাচের মধ্যে সবচেয়ে ভালো উইকেট পেয়েও আগের টি-টোয়েন্টিতে স্কোরবোর্ডে ১৫০ রান জমা করতে পারেনি মাহমুদউল্লাহরা। শুধু তা-ই নয়, উইকেটে বাড়তি সুবিধা না থাকায় বোলারদের তেমন টার্নও দেখা যায়নি। সব মিলিয়ে তৃতীয় ম্যাচে ব্যাটার ও বোলারদের জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি