1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:১০ অপরাহ্ন

আমিরাতের বিপক্ষে জিততে ঘাম ছুটেছে বাংলাদেশের

Reporter Name
  • Update Time : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

ত্রিদেশীয় সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। দুবাইয়ে প্রথম ম্যাচে আরব আমিরাতকে ৭ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ। তবে বাংলাদেশের ঘাম ছুটিয়েই হেরেছে স্বাগতিকরা।


টস হেরে ব্যাট করতে নেমে আফিফ হোসেনের ৭৭ রানের দুর্দান্ত ইনিংসে ১৫৮ রানের পুঁজি দাঁড় করায় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ১৫১ রানে থামে আরব আমিরাত।

১৫৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি দারুণ শুরু করে আমিরাতের। ৫ম ওভারে দলীয় ২৭ রানে হারায় প্রথম উইকেট। এরপর দ্বিতীয় উইকেটে চিরাগ সুরি এবং আরিয়ান লাকরা মিলে গড়েন ৩৯ রানের দুর্দান্ত এক জুটি। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় আমিরাত। মেহেদি হাসান মিরাজ দুই সেট ব্যাটার চিরাগ সুরি এবং আরিয়ান লাকরাকে ফেরান। ৮৩ রানে ৪ উইকেট হারানো আমিরাতের ব্যাটিং লাইনআপ ভেঙে পড়ে।


এরপর মাত্র ৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আমিরাত। এরপর ৮ম উইকেটে ২২ রানের জুটি গড়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন আয়ান আফজাল এবং কার্তিক মাইয়াপ্পান। তবে কার্তিককে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান মোস্তাফিজুর রহমান। তবে তখনও লড়াইয় থামায়নি আমিরাত। শেষ দিকে এসে আয়ান আফজাল জুনাইয়েদ সিদ্দিককে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে গিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত পারেননি নোঙর করতে।

শেষ ওভারে জয়ের জন্য আমিরাতের দরকার ছিল মাত্র ১১ রানের হাতে ছিল দুই উইকেট। তবে শরিফুল ইসলাম আয়ান আফজাল এবং জুনাইয়েদ সিদ্দিকের উইকেট তুলে নিলে আর জয়ের বন্দরে নোঙর করা হয়নি আরব আমিরাতের। আর তাতেই বাংলাদেশ পেয়ে যায় ৭ রানের ঘাম ঝরানো জয়।


আরব আমিরাতের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন চিরাগ সুরি। এছাড়া ২৫ রান করেন আয়ান আফজালের ব্যাট থেকে। অন্যদিকে বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নেন মেহেদি হাসান মিরাজ এবং শরিফুল ইসলাম। আর দুটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান।

এর আগে ব্যাট করতে নেমে আফিফ হোসেনের ৫৫ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রানের পুঁজি দাঁড় করায়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি