1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:১৩ অপরাহ্ন

আরও ৪ ই-কমার্স প্রতিষ্ঠানকে শোকজ

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

ঢাকা: নতুন করে আরও চার ই-কমার্স প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। আগামী ১৭ অক্টোবরের মধ্যে উত্থাপিত অভিযোগের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যাদি উপস্থাপনের মাধ্যমে জবাব দিতে বলা হয়েছে এসব প্রতিষ্ঠানকে। মন্ত্রণালয়ের সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল রোববার (১০ অক্টোবর) কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে ওই ৪টি ই-কমার্স প্রতিষ্ঠানকে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- থলে, দালাল প্লাস, আনন্দের বাজার এবং অলসপার।

সূত্র জানায়, গ্রাহকদের প্রতারণার উদ্দেশ্যে অস্বাভাবিক অফার দিয়ে ক্রেতাদের আকৃষ্ট করে ব্যবসা পরিচালনার অভিযোগে বাণিজ্য মন্ত্রণালয় এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রাথমিক পদক্ষেপ হিসেবে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

গতকাল রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের উপসচিব মুহাম্মদ সাঈদ আলী স্বাক্ষরিত কারণ দর্শানো নোটিশে বলা হয়েছে, ‘সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে এবং মোবাইল যোগে জানা যাচ্ছে- আপনার মালিকানাধীন প্রতিষ্ঠান (দালাল প্লাস, থলে, আনন্দের বাজার এবং অল সপার) ডিজিটাল কমার্সের কার্যক্রম পরিচালনার জন্য অসৎ উদ্দেশ্যে অস্বাভাবিক অফার দিয়ে ডিজিটাল মার্কেটে অস্থিরতা তৈরি করছে। ফলে গ্রাহকরা বিভ্রান্ত হয়ে অনলাইন কেনাকাটায় প্রতারিত হচ্ছেন।

নোটিশে আরও বলা হয়, আগামী ১৭ অক্টোবরের মধ্যে অভিযোগের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যাদি, গ্রাহক ও মার্চেন্টদের কাছে দায়ের পরিমাণ কত তা জানতে চাওয়া হয়েছে। একইসঙ্গে ওই দায় পরিশোধের লক্ষ্যে কোম্পানির সক্ষমতা রযেছে কি না, সেটি পরিষ্কার করতে এবং কোম্পানির চলতি সম্পদের হিসাব দিতে বলা হয়েছে। পাশাপাশি কোম্পানিটি কোন কোন বিজনেস মডেল অনুসরণ করছে, তা আগামীতে বিতর্কমুক্ত টেকসই ব্যবসা করবে তার পরিকল্পনাও উল্লেখিত সময়ের মধ্যে জানাতে বলা হয়েছে।

উল্লেখ্য বাণিজ্য মন্ত্রণালয়ের ৪ জুলাই জারি করা নির্দেশনায় সুনির্দিষ্টভাবে বলা আছে, কোনো ই-মার্স প্রতিষ্ঠান ব্যবসায় অস্বাভাবিক অফার দিতে পারবে না।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি