1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৪ পূর্বাহ্ন

আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন প্রধানমন্ত্রীর

Reporter Name
  • Update Time : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩

আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এসব মডেল মসজিদ উদ্বোধন করেন।


এসময় ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানসহ অন্যান্য কর্মকর্তারা রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশন মডেল মসজিদ, শরিয়তপুর জেলা সদর মডেল মসজিদ ও কুমিল্লার চৌদ্দগ্রাম মডেল মসজিদ প্রান্ত থেকে স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন। গণভবন প্রান্ত থেকে অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীর আর কোথাও সরকারি এত অর্থে একসঙ্গে এত মসজিদ করা হয়েছে কি না আমার জানা নেই। এটি ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।


অনুষ্ঠানে জানানো হয়, ২০১৪ সালের নির্বাচনী ইশতেহার প্রতিশ্রুতি বাস্তবায়নে বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের নির্দেশনা দেওয়া হয়। পরবর্তীতে চারটি নতুন উপজেলা যুক্ত হওয়ায় মোট ৫৬৪টি মডেল মসজিদ তৈরির সিদ্ধান্ত হয়।

প্রধানমন্ত্রীর উদ্বোধন করা মডেল মসজিদগুলো হলো, ফরিদপুরের ভাঙ্গা ও নগরকান্দা, গাজীপুরের কাপাসিয়া, গোপালগঞ্জের সদর, কিশোরগঞ্জের সদর ও কটিয়াদী, মানিকগঞ্জের ঘিওর ও সাটুরিয়া, নরসিংদীর সদর ও মনোহরদী, রাজবাড়ীর গোয়ালন্দ, শরীয়তপুরের সদর ও ভেদরগঞ্জ, রাজশাহীর সিটি করপোরেশন, চাঁপাইনবাবগঞ্জের সদর, বগুড়ার ধুনট ও নন্দীগ্রাম, নওগাঁর নিয়ামতপুর, নাটোরের বড়াইগ্রাম, পাবনার ভাঙ্গুরা ও সুজানগর, সিরাজগঞ্জের কাজীপুর, রংপুরের গংগাচড়া ও কাউনিয়া, ঠাকুরগাঁওয়ের সদর, শেরপুরের সদর উপজেলা মডেল মসজিদ।


এছাড়া জামালপুরের সদর, বকশীগঞ্জ, মাদারগঞ্জ, মেলান্দহ ও সরিষাবাড়ী মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।

একইসঙ্গে ভোলার লালমোহন ও তজুমদ্দিন, পিরোজপুরের সদর, ব্রাহ্মণবাড়িয়ার সদর ও কসবা, খাগড়াছড়ির সদর ও মানিকছড়ি, কুমিল্লার চান্দিনা ও চৌদ্দগ্রাম, খুলনার রূপসা, কুষ্টিয়ার খোকসা ও ভেড়ামারা, মেহেরপুরের সদর ও গাংনী, সাতক্ষীরার দেবহাটা, সিলেটের গোয়াইনঘাট, সুনামগঞ্জের সদর ও জগন্নাথপুর এবং হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় মডেল মসজিদ চালু হয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি