1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

আর্জেন্টিনাকে রুখে দিল প্যারাগুয়ে

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
রুর ছন্দহীনতা কাটিয়ে ঘুরে দাঁড়ালো আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত করে তুলল প্যারাগুয়েকে। কিন্তু জয়সূচক গোলের দেখা মিলল না। বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই জয়ের পর ঘরের মাঠে পয়েন্ট হারাল লিওনেল স্কালোনির দল।

বুয়েন্স আইরেসের আলবের্তো হোসে আরমান্দো স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালের ম্যাচটি ১-১ ড্র হয়েছে। আনহেল রোমেরোর গোলে আর্জেন্টিনার পিছিয়ে পড়ার পর সমতা টানেন নিকোলাস গনসালেস।

একুয়েডরকে হারিয়ে কাতার বিশ্বকাপের বাছাই শুরুর পর বলিভিয়ার মাঠে জিতেছিল আর্জেন্টিনা। আর পেরুর বিপক্ষে ঘরের মাঠে ড্রয়ে শুরু করা প্যারগুয়ে দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার মাঠে জিতেছিল।

অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণাত্মক শুরু করে প্যারাগুয়ে। যদিও তাদের আক্রমণে ছিল না তেমন ধার। ধীরে ধীরে গুছিয়ে উঠে পাল্টা আক্রমণ শুরু করে আর্জেন্টিনা। কিন্তু তারাও পারছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে।

এর মাঝে ২১তম মিনিটে রোমেরোর সফল স্পট কিকে এগিয়ে যায় প্যারাগুয়ে। নিউক্যাসল ইউনাইটেডের মিডফিল্ডার মিগুয়েল আলমিরন বাঁ দিক থেকে ড্রিবল করে ডি-বক্সে ঢোকার পর তাকে ডিফেন্ডার লুকাস মার্তিনেস ফাউল করলে পেনাল্টিটি পায় সফরকারীরা।

পিঠে চোট পেয়ে ২৯তম মিনিটে মাঠ ছাড়েন আর্জেন্টিনার মিডফিল্ডার এসেকিয়েল পালাসিওস। বদলি নামেন টটেনহ্যাম হটস্পার জিওভানি লো সেলসো।

প্রথমার্ধের শেষ ১৫ মিনিটে চাপ বাড়ানো আর্জেন্টিনা ৪১তম মিনিটে সমতায় ফেরে। লো সেলসোর কর্নারে দারুণ হেডে বল জালে পাঠান গনসালেস।

চার মিনিট পর এগিয়েও যেতে পারতো তারা। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে রদ্রিগো দে পলের জোরালো শট ঠেকিয়ে দেন প্যারাগুয়ে গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুটি দারুণ সুযোগ হাতছাড়া করেন লাউতারো মার্তিনেস। ৪৮তম মিনিটে ডি-বক্স থেকে একটুর জন্য শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। দুই মিনিট পর বিপজ্জনক জায়গায় প্যারাগুয়ের এক জনের ব্যাকপাস পেয়ে যান ইন্টার মিলান স্ট্রাইকার। খুব কাছ থেকেও পারেননি শট লক্ষ্যে রাখতে।

৫৭তম মিনিটে লো সেলসোর ব্যাকপাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে নিচু শটে বল জালে পাঠান মেসি। কিন্তু আক্রমণের শুরুতে একটি ফাউলের ঘটনায় ভিএআরের সাহায্যে গোল দেননি রেফারি।

১৫ মিনিট পর দারুণ ফ্রি-কিকে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন মেসি। ঝাঁপিয়ে কোনোমতে দলকে বাঁচান গোলরক্ষক আন্তোনি সিলভা। বল হাতে লেগে ক্রসবার ছুঁয়ে বাইরে চলে যায়।

শেষ দিকে পুরোপুরি রক্ষণাত্মক হয়ে পড়া প্যারাগুয়ের ওপর আরও চাপ বাড়ায় আর্জেন্টিনা। কিন্তু নিশ্চিত কোনো সুযোগই তৈরি করতে পারেননি দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে হোঁচট খেলেও তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে উঠেছে আর্জেন্টিনা।

দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল। তিন ম্যাচে সমান ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে একুয়েডর। আর ৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে প্যারাগুয়ে।

পরের ম্যাচে বাংলাদেশ সময় আগামী বুধবার সকালে স্বাগতিক পেরুর বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। একই দিনে ঘরের মাঠে বলিভিয়ার মুখোমুখি হবে প্যারাগুয়ে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি