1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৪৪ অপরাহ্ন

ইউক্রেনে দূর পাল্লার অস্ত্র পাঠাতে হবে: বরিস জনসন

Reporter Name
  • Update Time : শনিবার, ২৮ মে, ২০২২

ইউক্রেন সেনাবাহিনীকে দূর পাল্লার অস্ত্র দেওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরেছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি বলেছেন, ইউক্রেনের পূর্বে ডনবাস অঞ্চলে রাশিয়ার অগ্রগতি ধীর। তবে তারা আস্তে আস্তে দখলদারিত্ব কায়েম করছে। ফলে ইউক্রেনকে দূর পাল্লার রকেট লঞ্চার সরবরাহ করা অত্যাবশ্যক। ব্লুমবার্গকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন বরিস জনসন।


বরিস জনসন ইউক্রেনকে দূর পাল্লার অস্ত্র দেওয়ার পক্ষে যুক্তি দিয়ে বলেন, তাদের (ইউক্রেন সেনাবাহিনী) এখন যা দরকার তা হলো মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম (এমএলআরএস) যা তাদের এই অত্যন্ত নৃশংস রাশিয়ান আর্টিলারির বিরুদ্ধে আত্মরক্ষা করতে সক্ষম করবে। বিশ্বকে এখনই তা করতে হবে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী সতর্ক করে দিয়ে জানিয়েছেন, রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনায় বিপদ রয়েছে। বরিস জনসন বলেন, কোনো কুমিরের সঙ্গে আপনি কিভাবে আলোচনা করবেন, যখন সে আপনার বাম পা চিবুচ্ছে? পুতিনকে অবশ্যই মেনে নিতে হবে যে, ইউক্রেনে তার তথাকথিত ডি-নাজিফিকেশন শেষ হয়েছে, যাতে তিনি তার সেনাদের সম্মানের সঙ্গে প্রত্যাহার করতে পারেন।


চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন চালায় রাশিয়া। ইউক্রেনের রাজধানী কিয়েভসহ অন্যান্য প্রধান প্রধান শহর দখলের জোর চেষ্টা চালালেও ব্যর্থ হয় রুশ বাহিনী। পরে রুশ বাহিনী ইউক্রেনের পূর্বাঞ্চলে আক্রমণ জোরদার করে। গত সপ্তাহে পূর্ব ইউক্রেনের মারিউপোলের দখল নিয়েছে রাশিয়া। এছাড়া অন্যান্য অঞ্চলেও ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে তুমুল লড়াই করছে রুশ সেনারা। থে

রাশিয়া ইউক্রেনে হামলা চালানোর আগে থেকেই কিয়েভকে অস্ত্রশস্ত্র দিয়ে সহযোগিতা করে আসছে মার্কিন যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন ন্যাটো। তবে এতদিন কিয়েভে পাঠানো অস্ত্রগুলো ছিল প্রতিরোধমূলক। এবার দূর পাল্লার অস্ত্র ইউক্রেনে পাঠানোর কথা বললেন বরিস জনসন। দূর পাল্লার অস্ত্র মূলত আক্রমণের জন্য ব্যবহৃত হয়ে থাকে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি