1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:২১ অপরাহ্ন

ইতালিতে কেবলকার দুর্ঘটনায় নিহত ১৪

Reporter Name
  • Update Time : সোমবার, ২৪ মে, ২০২১

উত্তর ইতালির ভারবানিয়াতে প্রায় ৬৫ ফিট উপর থেকে কেবল কার আছড়ে পড়েছে মাটিতে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত শিশুসহ অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। রোববার এ দুর্ঘটনার পর আহত দুইটি বাচ্চাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। একজন সেখানে মারা যায়। অন্যজন গুরুতর আহত।

এই কেবলকারে চড়ে আল্পসের অপূর্ব শোভা উপভোগ করেন পর্যটকরা। সেই সঙ্গে লেক ও জঙ্গলের দৃশ্যও আছে। সেই মনোরম দৃশ্য উপভোগ করতেই রোববার সেখানে গিয়েছিলেন বেশ কিুছু মানুষ। কিন্তু তাদের কেবলকার ৬৫ মিটার উপর থেকে নিচে আছড়ে পড়ে। 
দেশটির ন্যাশনাল অ্যালপাইন রেসকিউ সার্ভিসের বরাত দিয়ে ডয়েচে ভেলে জানিয়েছে, দুইটি হেলিকপ্টার অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছিল। উদ্ধারকারী দলও দ্রুত পৌঁছে যায়। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, কয়েকজন কেবলকারেই আটকা পড়েছিলেন। বাকিরা জঙ্গলে গিয়ে পড়েন।
কেবলকারটি একটি পাহাড়ের ঢালে পড়েছিল। সেজন্য উদ্ধারকাজে কিছুটা অসুবিধা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।
অ্যালপাইন রেসকিউ সার্ভিসের মুখপাত্র জানিয়েছেন, যেখানে দুর্ঘটনা হয়েছে, সেখানে কেবল অনেক উপর দিয়ে গিয়েছে। সেজন্য কেবলকারটি মাটিতে আছড়ে পড়ার পর অভিঘাত অনেক বেশি হয়েছে।
এই কেবল লাইনটি ২০১৬ সালে সারানো হয়েছিল। লকডাউনের পর গত মাসেই তা খুলে দেয়া হয়েছিল। ২০ মিনিটের কেবলকার রাইড ছিল পর্যটকদের কাছে খুবই জনপ্রিয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি