1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৫১ পূর্বাহ্ন

ইভ্যালির বিষয়ে করণীয় নির্ধারণে বাণিজ্য মন্ত্রণালয়ের কমিটি

Reporter Name
  • Update Time : রবিবার, ৮ আগস্ট, ২০২১

ঢাকা: কারণ দর্শানোর নোটিশের পূর্ণাঙ্গ জবাব যথাসময়ে না দেওয়ায় অনলাইন মার্কেটপ্লেস ইভ্যালির বিষয়ে সিদ্ধান্ত নিতে ৯ সদস্যের কমিটি গঠন করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

রোববার (৮ আগস্ট) এই কমিটি গঠন করে দেওয়া হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের মহাপরিচালক মো. হাফিজুর রহমানকে। কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ, বাংলাদেশ ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও প্রতিযোগিতা কমিশনের প্রতিনিধি।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্র জানিছে, কমিটির প্রথম বৈঠক হবে আগামী বুধবার (১১ আগস্ট)। ইভ্যালিকে বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া চিঠির জবাব যাচাই-বাছাই করে পরবর্তীতে করণীয় নির্ধারণ করা হবে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে।

এর আগে, গত ১৯ জুলাই গ্রাহকদের কাছ থেকে নেওয়া অর্থ কোথায় রেখেছে— তা জানতে অনলাইন মার্কেটপ্লেস ইভ্যালিকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে গঠিত বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিএ) সেল।

চিঠিতে বলা হয়, ইভ্যালি গ্রাহক ও মার্চেন্ট পর্যায় থেকে যে চারশ কোটি টাকা নিয়েছে তা কোথায় রাখা হয়েছে, তা জানাতে হবে। যদি অন্য কোনো খাতে বিনিয়োগ করে থাকে, তাও জানাতে হবে। পাশাপাশি ভবিষ্যতে তাদের ব্যবসায়িক কৌশল সম্পর্কেও চিঠিতে জানতে চাওয়া হয়।

এর আগে, গত ৪ জুলাই বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদনের ওপর ভিত্তি করে ইভ্যালির বিষয়ে তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) চিঠি পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়। পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ভোক্তা অধিকার অধিদফতরসহ মোট চারটি প্রতিষ্ঠানকেও চিঠি পাঠানো হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি