1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:৫৯ অপরাহ্ন

ইরাকে করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৮২

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

ইরাকের রাজধানী বাগদাদের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১১০ জন। ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। শনিবার রাতে বাগদাদে করোনা রোগীদের জন্য বিশেষায়িত ইবন খাতিব হাসপাতালটিতে অক্সিজেন ট্যাংক বিস্ফোরণ থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রোববার সকাল পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর জানা গেলেও এদিন দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, এ ঘটনায় অন্তত ৮২ জনের মৃত্যু হয়েছে।

ইরাকের এক মানবাধিকার সংস্থা জানিয়েছে, নিহতদের মধ্যে অন্তত ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভ্যান্টিলেটরে চিকিৎসাধীন ছিলেন। কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালের অন্যান্য রোগী এবং আহতদের তাৎক্ষনিক বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা বিভাগের প্রধান মেজর জেনারেল কাদিম বোহান জানিয়েছেন, হাসপাতালের একটি আইসিইউ ইউনিট থেকে আগুনের সূত্রপাত। সেখানে শ্বসনতন্ত্রের জটিলতায় ভুগতে থাকা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছিল।

বাগদাদের হাসপাতালের অগ্নিকাণ্ডের ঘটনাকে মর্মান্তিক অভিহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমি। তিনি দ্রুত এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। হাসপাতালটির দায়িত্ব থাকা উচ্চপদস্থ কর্মকর্তাদের বরখাস্ত করেছেন তিনি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি