1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ২৩ মে ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন

উইন্ডিজদের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জয়ের হাতছানি টাইগারদের

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

আর মাত্র একটি ম্যাচ, তাহলেই ব্যাস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় ওয়ানডে সিরিজ জয়ের গৌরবে ভেসে ৫৫ হাজার বর্গমাইলে সৌরভ ছড়াবে টিম বাংলাদেশ। সেটা হতে পারে আগামিকাল অতিথিদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে দিয়েই। আর তা না হলে অপেক্ষা বাড়বে লাকি ভেন্যু, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের তৃতীয় ম্যাচ অবধি।

ক্যারিবিয়দের বিপক্ষে টাইগারদের টানা দুই সিরিজে জয়ের প্রথমটি এসেছিল ২০১৮ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেবার জেসন হোল্ডারদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ২-১ এ জিতে দেশে ফিরেছিল মাশরাফি বিন মুর্ত্তজা ও তার দল। একই বছরের ডিসেম্বরে বাংলাদেশ সফরে এসেছিল কারিবিয়রা। কিন্তু মাশরাফিদের তোপে সেবারও একই পরিস্থিতি বরণ করে নিতে হয়েছিল অতিথিদের। আর সেবারও সিরিজের ফলাফল ওই একই (২-১)।

এবার অপেক্ষা আরেকটি সিরিজ জয়ের। সেটা হলেই তাদের বিপক্ষে টানা তৃতীয় ওয়ানডে সিরিজ জয়ের উল্লাসে মাতোয়ারা হবে টাইগার শিবির। আর এর মধ্য দিয়েই ৫০ ওভারের ক্রিকেটে ২৬তম সিরিজ জয়ের গর্বিত সাফল্য ঘরে তুলবে ডমিঙ্গো শিষ্যরা।

উইন্ডিজদের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জয়ের হাতছানি টাইগারদের

ওয়ানডে ফর্ম্যাটে আজ অবধি মোট ৭৩টি সিরিজ খেলেছে লাল সবুজের দল। যেখানে জিতেছে ২৫টিতে, হেরেছে ৪৪টি আর ড্র হয়েছে ৪টি। ২৬তম সিরিজটি নিজেদের করে নিতে টাইগারদের প্রয়োজন আর মাত্র একটি ম্যাচ। যা চলমান সিরিজ দিয়েই সম্ভবপর করে তুলতে পারেন সাকিব-তামিমরা। সেজন্য তাদের হাতে ম্যাচ আছে দুটি এবং সবগুলোই ঘরের মাটিতেই।

সেটা সম্ভবপর করে তুলতে খুব বেশ কাঠ খড়ও তাদের পোড়াতে হবে না। ২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিব-তামিমরা যে কৌশল, পরিকল্পনা ও মানসিকতা নিয়ে খেলেছেন স্রেফ সেই ধারাবাহিকতা অব্যাহত থাকলেই চলবে।

বলা বাহুল্যই হবে, করোনার ১০ মাস বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে সফরকারি উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডে সিরিজের শুরুটা অসাধারণ করেছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে সাকিবের জাদুকরি স্পিন ও মোস্তাফিজ-হাসান মাহমুদের পেস তোপে থরহরিকম্প হয়ে ১২২ রানেই থেমেছে জেসন মোহাম্মদদের ইনিংস। ১২৩ রানের সহজ জয় স্বাগতিকরা তুলে নিয়েছেন ৪ উইকেটের খরচায়। ম্যাচ শেষে ৬ উইকেটের উদ্ভাসিত জয়ের আনন্দে মাঠ ছেড়েছে অধিনায়ক তামিম ইকবালের দল। বিজ্ঞাপন

ম্যাচ সেরার পুরষ্কার জিতেছেন আইসিসি’র নিষেধাজ্ঞা কাটিয়ে এক বছরেরও বেশি সময় পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান। ৭.২ ওভার বল করে তুলে নিয়েছেন চার ক্যারিবিয়ান ব্যাটসম্যান। ওভারপ্রতি রান গড় রানের হিসেবেও ছিলেন নিদারুণ ‘কিপ্টে’, মাত্র ১.০৯! আর অধিনায়ক ও দেশ সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল খেলেছেন ৪৪ রানের এক ম্যাচ উইনিং ইনিংস। দ্বিতীয় ওয়ানডেতেও এই টাইগার ডুয়ো তাদের অভিজ্ঞতার ঝাঁপি খুলে দিলে উইন্ডিজদের বিপক্ষে টানা তৃতীয় ও ২৬তম সিরিজ জয় খুব একটা কঠিন হওয়ার কথা নয়।

উইন্ডিজদের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জয়ের হাতছানি টাইগারদের

অনিশ্চয়তার ক্রিকেটে অবশ্য শেষ বলে কিছু নেই। ক্ষণে ক্ষণে যার রঙ বদলায় মুহূর্তেই যার বদলে যায় মোড় সেখানে প্রথম ম্যাচের ভুল শুধরে উইন্ডিজ দল যদি ঘুরে দাঁড়ায় তাহলে সন্দেহাতীতভাবেই অপেক্ষা বাড়বে টাইগারদের।

শুক্রবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১১টায়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি