1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন

উড্ডয়নের কিছুক্ষণ পরই সাগরে বিধ্বস্ত হয় উড়োজাহাজটি

Reporter Name
  • Update Time : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১

ইন্দোনেশিয়ার যাত্রীবাহী উড়োজাহাজটি ৬২ আরোহী নিয়ে জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই সাগরে বিধ্বস্ত হয়েছে। আরোহীদের ভাগ্যে কি ঘটেছে তা এখনো জানা যায়নি।

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রী বুদি করিয়া রয়টার্সকে বলেন, জাকার্তা বিমানবন্দর থেকে ২০ কিলোমিটার দূরে সাগরের লাকি দ্বীপে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

উদ্ধারকারী দল দ্বীপটিতে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। আরোহীদের কেউ জীবিত আছে কিনা তা অনুসন্ধান করা হচ্ছে।

স্থানীয় সময় শনিবার দুপুরে উড়োজাহাজটি জাকার্তা থেকে পশ্চিম কালিমানতান প্রদেশের পন্তিয়ানাকের উদ্দেশে উড্ডয়নের কয়েক মিনিট পর নিখোঁজ হয়ে যায়।

ফ্লাইট পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ফ্লাইটরাডার টোয়েন্টিফোর ডটকম জানিয়েছে, এক মিনিটেরও কম সময়ের মধ্যে উড়োজাহাজটি তিন হাজার মিটার নিচে নেমে আসে। তারপর আর যোগাযোগ করা যায়নি।

দেশটির পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ২টা ৪০ মিনিটে উড়োজাহাজটির সঙ্গে সর্বশেষ যোগাযোগ করা সম্ভব হয়েছিল।

ইন্দোনেশিয়ার সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি জানায়, ভারি বৃষ্টির মধ্যে উড্ডয়নের চার মিনিটের মাথায় ২৬ বছরের পুরোনো বিমানটি হারিয়ে যায়। জাভা সাগরে বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে। এরপরই ওই এলাকায় তল্লাশি জোরদার করা হয়েছে। পাঠানো হয়েছে চারটি রণতরী। সেনা ও বিমানবাহিনীর উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি