1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫২ অপরাহ্ন

উন্নয়ন হচ্ছে কিন্তু উন্নতি হচ্ছে না: বদিউল আলম

Reporter Name
  • Update Time : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা: আমাদের উন্নয়ন হচ্ছে কিন্তু উন্নতি হচ্ছে না। চারদিকে অবনতির ধ্বংসস্তূপ দেখছি। অবনতির কারণে আমরা মহাসংকটে আছি। সমস্যা সমাধানে আমাদের রাজনৈতিক ঐক্য প্রয়োজন।


বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে গণতন্ত্র মঞ্চের এক মতবিনিময় সভায় সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার একথা বলেন।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার অনির্বাচিত হলেও এর প্রতি মানুষের আত্মবিশ্বাস আছে। নির্বাচনই ক্ষমতা বদলের মাধ্যম। সমস্যা সমাধান করতে পারলে আমাদের গণতান্ত্রিক উত্তরণ ঘটবে। তবে সমস্যা সমাধানে শুধু একটি সুষ্ঠু নির্বাচনই যথেষ্ট নয়। বস্তুত নির্বাচন হলো পূর্বশর্ত। নির্বাচিত হওয়ার পর ক্ষমতাপ্রাপ্ত দল কী করে সেটা দেখার বিষয়। রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন প্রয়োজন, মনমানসিকতার পরিবর্তন প্রয়োজন, নির্বাচন ও নির্বাচনকালীন সরকারের সংস্কার করতে হবে, স্বাধীন বিচার বিভাগ, সাম্প্রদায়িকতার অবসান, তরুণদের জন্য বিনিয়োগ, নারীর ক্ষমতায়ন, পার্বত্য শান্তি চুক্তির সঠিক বাস্তবায়নসহ বিভিন্ন সংস্কার প্রয়োজন।


বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, দেশের সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ভেঙে পড়েছে। দেশের কোনো মানুষ বিশ্বাস করে না যে, এই সরকারের অধীনে সঠিকভাবে ভোট দিতে পারে। যে সরকার মোমবাতি প্রজ্বালন কর্মসূচিতে হামলা করে সিনিয়র নেতাদের আহত করে, তাদের কাছে আর কী চাওয়ার আছে। এমন কর্তৃত্ববাদী সরকার অবাধ নির্বাচন করবে এটা কোনো সাধারণ কথা না, এটা কাণ্ডজ্ঞানহীন কথা।

মতবিনিময় সভায় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকির সঞ্চালনায় আরও বক্তব্য দেন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, অর্থনীতিবিদ ড. আনু মোহাম্মদ, ড. আসিফ নজরুল, নুরুল হক নুর, হাসনাত কাইয়ুমসহ প্রমুখ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি