1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

একদিনে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু ১১৫

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে এই ভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন ১১৫ জন। এর আগে গত ২৭ জুন সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে একদিনে ১১৯ জনের মৃত্যুর রেকর্ড হয়েছিল।

বুধবার (৩০ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের চিত্র তুলে ধরা হয়।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে যে ১১৫ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, এ নিয়ে দেশে এই সংক্রমণে প্রাণহানি দাঁড়ালো ১৪ হাজার ৫০৩ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৭২ জন, নারী ৪৩ জন। তাদের ৯ জন বাসায় এবং বাকি ১০৬ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের বয়সভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, ১১৫ জনের অর্ধেক— ৫৭ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সী চার জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত কয়েকদিনের মতো গত ২৪ ঘণ্টাতেও সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এ বিভাগে মারা গেছেন ৩০ জন। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ জন করে মারা গেছেন চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে। তৃতীয় সর্বোচ্চ ১৭ জন মারা গেছেন ঢাকা বিভাগে। এছাড়া গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে ১১ জন, ময়মনসিংহ বিভাগে ৬ জন, সিলেট বিভাগে তিন জন এবং বরিশাল বিভাগে ২ জন মারা গেছেন করোনা সংক্রমণ নিয়ে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ হাজার ৫৫০ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত ৮ লাখ ১৬ হাজার ২৫০ জন সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণের অনুপাতে সুস্থতার হার ৮৯ দশমিক ৩৮ শতাংশ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি