1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৬ অপরাহ্ন

এশিয়া কাপে আফগানিস্তান-শ্রীলংকার গ্রুপে বাংলাদেশ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

সব জল্পনা কল্পনার শেষে সিদ্ধান্ত হয়েছে শ্রীলংকার আয়োজনেই অনুষ্ঠিত হবে এশিয়া কাপের এবারের আসর। তবে টুর্নামেন্টটি শ্রীলংকায় অনুষ্ঠিত না হয়ে হবে সংযুক্ত আরব আমিরাতে। এবার ঘোষণা করা হলো টুর্নামেন্টের গ্রুপ এবং সূচি। বাংলাদেশ গ্রুপ-বি’তে আফগানিস্তান এবং শ্রীলংকার সঙ্গে। টুর্নামেন্টে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট খেলবে।


বেশ কিছুদিন ধরেই আলোচনার টেবিলে এবারের এশিয়া কাপের আয়োজন। রাজনৈতিক অস্থিরতার ভেতরে শ্রীলংকান ক্রিকেট বোর্ড কি পারবে এশিয়া কাপ আয়োজন করতে? এই শংকা ছিল বেশ শক্তভাবেই। শ্রীলংকা থেকে সরিয়ে এশিয়া কাপ অন্যত্র নিয়ে যাওয়া হবে আলোচনা চলছিল তারও। সত্য হয়েছে সেটাই, এশিয়ার ক্রিকেট শ্রেষ্ঠত্বের লড়াই অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। শ্রীলংকার আয়োজনে এশিয়া কাপের খেলাগুলো হবে আরব আমিরাতের মাঠে।


মঙ্গলবার (২ আগস্ট) এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) টুর্নামেন্টের গ্রুপিং এবং সূচি প্রকাশ করেছে। যেখানে নির্ধারিত হয়েছে ৫টি দলের অংশগ্রহণ। আর বাকি একটি দল আসবে কোয়ালিফায়ার থেকে। গ্রুপ-এ’তে ভারত এবং পাকিস্তানের সঙ্গে তৃতীয় দলটি আসবে কোয়ালিফায়ার থেকে। আর গ্রুপ-বি’তে বাংলাদেশ, শ্রীলংকা এবং আফগানিস্তান।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আয়োজক শ্রীলংকা খেলবে আফগানিস্তানের বিপক্ষে। ২৭ আগস্ট শনিবার শুরু হবে টুর্নামেন্টটি। ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর রোববার। টুর্নামেন্টের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দুবাই এবং শারজাহতে।


দুই গ্রুপ থেকে দুটি করে দল খেলবে দ্বিতীয় পর্বে। দ্বিতীয় পর্বে দলগুলো একে অপরের সঙ্গে খেলবে। গ্রুপ পর্বে ছয়টি ম্যাচ থাকবে আর দ্বিতীয় পর্বেও থাকবে ছয়টি। দ্বিতীয় পর্বের নাম দেওয়া হয়েছে সুপার-৪। এই পর্বের শীর্ষ দুই দল ১১ সেপ্টেম্বর রোববার ফাইনালে দুবাইতে মুখোমুখি হবে। টুর্নামেন্টের সবকয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি