1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:০১ অপরাহ্ন

ওয়ানডে র‍্যাংকিংয়ে দুইয়ে উঠে এলেন মিরাজ

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ মে, ২০২১

স্পোর্টস ডেস্ক

আইসিসি’র সদ্য প্রকাশিত একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বোলারদের র‍্যাংকিংয়ের দুই নম্বরে উঠে এসেছেন টাইগার স্পিনার মেহেদি হাসান মিরাজ। এছাড়াও সেরা দশের ভেতরে ঢুকে পড়েছেন মোস্তাফিজুর রহমানও। টাইগার এই পেসার আছেন ৯ নম্বরে। র‍্যাংকিংয়ের দুই নম্বরে উঠে আসা মিরাজের রেটিং পয়েন্ট ৭২৫ আর ৭৩৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। মোস্তাফিজুর রহমানের রেটিং পয়েন্ট ৬৫২। উন্নতি হয়েছে লংকানদের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করা টাইগার ব্যাটার মুশফিকুর রহিমেরও।

শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ শুরুর আগে র‍্যাংকিংয়ে চার নম্বর থেকে পিছিয়ে পাঁচে চলে গিয়েছিলেন মিরাজ। তবে লংকানদের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে প্রবল বিক্রমে ঘুরে দাঁড়িয়েছেন ২৪ বছর বয়সী এই অফস্পিনার। তার ঘূর্ণি জাদুতে কুপোকাপ লংকান ব্যাটসম্যানরা। দুই ইনিংসে বল হাতে নিয়েছেন সাতটি উইকেট। আর তাতেই তিন ধাপ এগিয়ে র‍্যাংকিংয়ে দুই নম্বরে উঠে এসেছেন এই তরুণ অলরাউন্ডার।

চলতি সিরিজের প্রথম ম্যাচে ৩০ রানের বিনিময়য়ে ৪ উইকেট নেন মিরাজ। আর দ্বিতীয় ম্যাচে মাত্র ২৮ রানে নেন ৩ উইকেট। দুই ম্যাচে ২০ ওভারে মাত্র ৫৮ রান খরচায় ৭টি উইকেট ঝুলিতে পুরেন এই তরুণ অফস্পিনার।

ওয়ানডে র‍্যাংকিংয়ে দুইয়ে উঠে এলেন মিরাজ

মিরাজের সঙ্গে সঙ্গে র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে মোস্তাফিজুর রহমানেরও। দুর্দান্ত বল করে এখন পর্যন্ত ওয়ানডে সিরিজে ফিজ নিয়েছেন মোট ৬টি উইকেট। সিরিজের প্রথম ম্যাচে ৯ ওভারে ৩৪ রানে ৩টি ও ২য় ম্যাচে ৬ ওভারে ১৬ রানে নেন ৩টি উইকেট। এরই সুবাদে ওয়ানডে র‍্যাংকিংয়ে এক লাফে ৮ ধাপ উপরে উঠে এসেছেন মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় বোলার হিসেবে আইসিসির র‍্যাংকিংয়ের শীর্ষ দুইয়ে প্রবেশ করলেন মেহেদি হাসান মিরাজ। এর আগে ২০১০ সালে বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকও বসেছিলেন দুই নম্বর স্থানে।

সিরিজের প্রথম ম্যাচে ৮৪ ও পরেরটিতে ১২৫ রানের ইনিংস খেলার পর চার ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৪ নম্বর স্থানে উঠে এসেছেন মুশফিকুর রহিম। তার  রেটিং পয়েন্ট ৭৩৯।টাইগার ব্যাটারদের মধ্যে মুশফিকই এখন সবার ওপরে। তারপরে রয়েছেন তামিম ইকবাল (২৪), সাকিব আল হাসান (২৯) ও মাহমুদউল্লাহ রিয়াদরা (৩৮)। দুই ম্যাচে ৫৪ ও ৪১ রান করে দুই ধাপ এগিয়ে ৩৮ নম্বরে উঠেছেন মাহমুদউল্লাহ।

এদিকে ওয়ানডের অলরাউন্ডের র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষে সাকিব আল হাসান। ৩৯৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব। ২৯৫ রেটিং পয়েন্ট নিয়ে দুইয়ে বেন স্টোকস এবং তিনে আছেন মোহাম্মদ নবী।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি