1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
শনিবার, ২৮ মে ২০২২, ০৬:৫৩ পূর্বাহ্ন

কঠোর লকডাউনের তৃতীয় দিনে ফাঁকা ঢাকা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১

ঢাকা: দেশব্যাপী চলছে এক সপ্তাহের কঠোর লক ডাউন। আর এই লকডাউনের তৃতীয় দিনে ঢাকা যেন ফাঁকা একটি নীরব শহরে পরিণত হয়েছে। নেই মানুষের কোলাহল আবার রাস্তায় যানবাহনের দেখা না মেলাই অনেকটাই ভুতুড়ে পরিবেশ গোটা ঢাকার।

শুক্রবার ( ১৬ এপ্রিল) রাজধানীর ধানমন্ডি, নিউ মার্কেট, চানখারপুর, গুলিস্তান, পল্টন ও সচিবালয় এলাকা ঘুরে এই চিত্র দেখা গিয়েছে।

রাজধানী ঘুরে দেখা যায়, একদিকে চলছে লক ডাউন অন্যদিকে শুক্রবার সাপ্তাহিক ছুটি। সবমিলে রাস্তাঘাট এবং জনজীবন অনেকটাই শান্ত। কোলাহল পূর্ণ শহর যেন পরিণত হয়েছে নিঃস্তব্ধ শহরে। এমনকি রমজান মাস শুরু হলে মুসল্লিদের জুম্মা আদায়ে যেমন চিত্র দেখা যায় সেই চিত্রও দেখা যায়নি। অপরদিকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে পয়েন্ট পুলিশ রাস্তা আটকে চেকিং করছে। কেউ বের হলে কোথায় যাচ্ছে আর কী জন্য যাচ্ছে সেটি বলতে হচ্ছে।

অন্যদিকে ১৪ তারিখ থেকে শুরু হয়েছে লকডাউন। একই দিন থেকে শুরু হয়েছে রোজা। গত দুইদিন বিভিন্ন অফিস খোলা থাকলেও শুক্রবার প্রায় সব অফিস বন্ধ। ফলে রাজধানীতে যারা বসবাস করে অধিকাংশ মানুষের ঘর থেকে বাইরে বের হওয়ার প্রয়োজন নেই।

গুলিস্তানে কথা হয় একজন পুলিশের সঙ্গে নাম পরিচয় গোপন রেখে তিনি বলেন, ‘গতকাল মানুষ অনেক বেরিয়ে ছিল। আজ বললে গেলে রাস্তায় মানুষই নেই। আমরা চেকিং করছি মূলত মানুষ কেন বের হচ্ছে সেটি জানার জন্য। কারণ থাকলে যেতে দিচ্ছি নয়ত বাসায় ফেরত যেতে বলা হচ্ছে।’

নিউ মার্কেট এলাকায় কথা হয় একজন মুদি দোকানদার রফিকের সঙ্গে তিনি সারাবাংলাকে বলেন, ‘রমজান মাস আবার লকডাউন। ক্রেতা কম। আবার বিক্রিও তেমন নেই। দোকানের কর্মচারীও কমিয়ে দিয়েছি। বিক্রি না হলে কর্মচারীর বেতন দেব কীভাবে? লক ডাউন চলছে কবে যে এই অবস্থা থেকে আমরা রেহাই পাবো কেউই বলতে পারে না।’

এর আগে, ৫ এপ্রিল থেকে গণপরিবহন বন্ধসহ ১১ দফা নিষেধাজ্ঞা দেয় সরকার। এরপর ১৪ এপ্রিল থেকে চলবে টানা এক সপ্তাহ কঠোর লকডাউন। তবে যারা জরুরি প্রয়োজনে বাসার বাইরে বের হচ্ছেন তারা মুভমেন্ট পাশ নিতে হচ্ছে। আর মুভমেন্ট পাশ ছাড়া বাইরে চলাচলে রয়েছে সমস্যা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি