1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩০ অপরাহ্ন

করোনায় আরও ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫৯ জন

Reporter Name
  • Update Time : রবিবার, ২ মে, ২০২১

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত ৬৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৭৯ জনের।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৫৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জনে।

রোববার (২ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

এর আগে, শনিবার নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত ৬০ জনের মৃত্যু হয়েছিল। এ ছাড়া একই সময়ে ১ হাজার ৪৫২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এর আগের দিন শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে ৫৭ জন মারা যায়। আরও ওইদিন ২১৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

গত তিনদিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা কমেছে।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণ থেকে সুস্থ হয়েছে ২৬৫৭ জন, এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৩২৮ জন। একই সময়ে ৬৯ জনের মৃত্যু হওয়ায় দেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৭৯ জন রোগীর। এ ছাড়া ১ হাজার ৩৫৯ জন নতুন রোগী শনাক্ত হওয়ায় এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জন।

২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৬। মোট শনাক্ত হার ১৩ দশমিক ৮৬। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২১, আক্রান্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৪২টি। নতুন ও পুরনো নমুনা মিলে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৫৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ লাখ ৯৮ হাজার ৯৭৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪০ লাখ ৫৫ হাজার ৮৬৮টি ও বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ লাখ ৪৩ হাজার ১১১টি।

বুলেটিনে জানানো হয়, মারা যাওয়া ৬৯ জনের মধ্যে পুরুষ ৪৪ জন ও নারী ২৫ জন। এ পর্যন্ত পুরুষ রোগী মৃত্যুর সংখ্যা ৮ হাজার ৪৩২ জন ও নারী রোগী মৃত্যুর সংখ্যা ৩ হাজার ১৪৫ জন। পুরুষ রোগী মৃত্যুর হার ৭২ দশমিক ৮৪ শতাংশ, নারী রোগীর মৃত্যু ২৭ দশমিক ১৬ শতাংশ।

মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছেন একজন, ২১ থেকে ৩০ বছর বয়সী দুইজন, ৩১ থেকে ৪০ বছর বয়সী তিনজন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ৪৪ জন।

বিভাগওয়ারী ৬৯ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩৮ জন, চট্টগ্রাম বিভাগের ১৪ জন, রাজশাহী বিভাগের একজন, খুলনার পাঁচজন, বরিশালের সাতজন, সিলেটের একজন, রংপুরের দুইজন, ময়মনসিংহ বিভাগের রয়েছেন একজন।

৬৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৪৮ জন এবং বেসরকারি হাসপাতালে ১৯ জন মারা গেছেন। এ ছাড়া বাসাতে মারা গেছেন দুইজন।

করোনার নমুনা পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট পরীক্ষাগারের সংখ্যা ছিল ৪২০টি। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব সরকারি-বেসরকারি মিলিয়ে ১২৪টি, জিন এক্সপার্ট ল্যাব সরকারি-বেসরকারি মিলিয়ে ৩৪টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ২৬২টি।

রোববার (২ মে) দুপুর আড়াইটা পর্যন্ত ভ্যাকসিনের জন্য সর্বমোট নিবন্ধন ৭২ লাখ ৪৮ হাজার ৮২৮ জন। এ ছাড়া ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের প্রথম ডোজ কেউ নেননি।

বুলেটিনে ‍উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ কেউ নেননি। এর আগে, দ্বিতীয় ডোজ নিয়েছেন মোট ২৮ লাখ ৫ হাজার ৬৯৪ জন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি