1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৬৪৫

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬৫৪ জনে। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, একই সময়ে নতুন করে ৬৪৫ জন করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৬১ হাজার ৪৬৩ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৩০২ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৭৭ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৮১৪ জন। মোট সুস্থ ১৫ লাখ ২২ হাজার ৫৯১ জন।

এতে বলা হয়, মৃত ৭ জনের মধ্যে পুরুষ ৩ ও নারী ৪ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৬ জন এবং বেসরকারি হাসপাতালে একজন মারা যান।
বিভাগওয়ারী হিসেবে অনুযায়ী, মৃত ৭ জনের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রামে তিনজন এবং রংপুরে একজনের মৃত্যু হয়। বাকি বিভাগগুলোতে কেউ মারা যাননি।

২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (৮ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৯০২ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৬১ হাজার ৯১ জন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি