1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ২৫ মে ২০২২, ১০:০০ অপরাহ্ন

করোনায় ৮৮ মৃত্যু, নতুন শনাক্ত ৩৬২৯ জন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৮৬৯ জনে। এ ছাড়া ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৬২৯ জন। এ পর্যন্ত দেশে মোট ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ২২৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ। এ ছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৭ শতাংশ। আর নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৬২ জন। আর নারী ২৬ জন। এদের মধ্যে ৮৭ জন হাসপাতালে বাকি অন্যজনকে হাসপাতালে আনার পথে মারা গেছেন। এ পর্যন্ত করোনাভাইরাসে মোট মারা যাওয়া ১০ হাজার ৮৬৯ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ১০ জন এবং নারী ২ হাজার ৮৫৯ জন।

২৪ ঘণ্টায় ২৬ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৮৯৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৩ হাজার ৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৫৩ জন। এছাড়া চট্টগ্রামে ১৮, রাজশাহীতে ৩, খুলনায় ৩, সিলেটে ৩, রংপুরে ৩ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৬০ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৬, ৩১ থেকে ৪০ বছরের ৬ এবং ০ থেকে ১০ বছরের ১ জন রয়েছেন। বিজ্ঞাপন

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি