1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:১১ অপরাহ্ন

করোনা নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করে নিজেই আক্রান্ত

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের কংগ্রেসম্যান ডন ইয়াং করোনা ভাইরাসের মহামারি ছড়িয়ে পড়ার শুরু থেকেই তুচ্ছ-তাচ্ছিল্য করে আসছেন। তিনি ভাইরাসটিকে ‘বিয়ার ভাইরাস’ (মদ্যজাত ভাইরাস) হিসেবে আখ্যা দিয়েছিলেন। এবার নিজেই আক্রান্ত হলেন। গতকাল বৃহস্পতিবার এক টুইটে এ তথ্য জানান তিনি।

টুইটে ৮৭ বছর বয়সী এই রিপাবলিকান বলেন, আমার করোনা টেস্টে পজিটিভ ফলাফল এসেছে। আমি নিজেকে এখনো শক্তিশালী অনুভব করছি, স্বাস্থ্যবিধি মেনেই সব কাজ করছি, আলাস্কার বাড়িতেই আছি এবং সবার থেকে বিচ্ছিন্ন আমি।

এনডিটিভি বলছে, করোনা মহামারি শুরুর দিকে গত মার্চে এক ভাষণে ডন ইয়াং ভাইরাসটিকে ‘বিয়ার ভাইরাস’। মেক্সিকান এক মদ্যপ কোম্পানি করোনা নামে একটি বিয়ার প্রস্তুত করে যা উত্তর আমেরিকান অঞ্চলে জনপ্রিয়। ডন ইয়াং ঠাট্টা করে ওই বিয়ারের সঙ্গে করোনার তুলনা করেছেন। তিনি বলেছিলেন, আমি একে বিয়ার ভাইরাস বলি, আপনাদের কি তা পছন্দ হয়েছে? যাইহোক, ভাইরাসটি বয়স্ক মানুষের ওপর সংক্রমণ ঘটায়। আমি তাদেরই একজন। কিন্তু তাই বলে সব কাজকর্ম বন্ধ করে ঘরে বসে থাকা যাবে না। নিত্যদিনের কাজ অব্যাহত রাখতে হবে আমাদের।

কংগ্রেসম্যান ডন ইয়াং করোনা আক্রান্ত হওয়ার পরপরই আলাস্কার গভর্নর মাইক ডুনলেভি রাজ্যের সবার মুঠোফোনে জরুরী বার্তা প্রেরণ করে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। এরপর টুইটে এক ভিডিও বার্তায় তিনি বলেন, এই ভাইরাস সম্পর্কে আপনার বিশ্বাস যাই হোক না কেনো, মানুষ প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে। হাসপাতালগুলোতে রোগীদের অতিরিক্ত চাপ ও স্বাস্থ্যকর্মীদের ওপর রীতিমত একটি ধকল যাচ্ছে। তাই আমাদের সবাইকে সাবধান হতে হবে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি