1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

কাবুলে বোমা হামলায় মৃত্যু বেড়ে ১৭৫

Reporter Name
  • Update Time : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

তালেবানের নিয়ন্ত্রণে থাকা আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরে ইসলামিক স্টেটের (আইএস) খোরাসান প্রদেশ শাখার ভয়াবহ জোড়া বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭৫ জনে দাঁড়িয়েছে।

এ ঘটনায় আহত রয়েছেন আরও দেড় শতাধিক মানুষ। তবে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর আল জাজিরার

বৃহস্পতিবার (২৬ আগস্ট) দেশত্যাগের জন্য বিমানবন্দরের বাইরে যখন হাজার হাজার আফগান নাগরিক অবস্থান করছিলেন তখন বিমানবন্দরের অ্যাবে গেটের বাইরে একটি আত্মঘাতী বোমা হামলা হয়। এ সময় সেখানে প্রায় চার থেকে পাঁচশ মানুষ ছিলেন। প্রথম বিস্ফোরণের পর দূর থেকে গুলি চালায় আরেক হামলাকারী। এর কিছুক্ষণ পরই নিকটবর্তী ব্যারন হোটেলের বাইরে আরেকটি বিস্ফোরণ ঘটে।

আইএস এ হামলার দায় স্বীকার করে বলে, যুক্তরাষ্ট্রের সেনা ও তাদের আফগান মিত্রদের ‘লক্ষ্যবস্তু’ বানিয়ে তারা আত্মঘাতী হামলা চালিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিস্ফোরণ ঘটে বিমানবন্দর লাগোয়া ব্যারন ক্যাম্পের ভেতরের জটলা থেকে।

ঘটনার কয়েক ঘণ্টা পর হোয়াইট হাউজে ব্রিফিংকালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন হামলাকারীদের খুঁজে বের করার হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র সন্ত্রাসীদের কাছে হার মানবে না। আমরা তোমাদের ক্ষমা করবো না। আমরা (এ ঘটনা) ভুলে যাবো না। আমরা তোমাদের খুঁজে বের করবোই এবং তোমাদের এর মূল্য দিতে হবে।

যুক্তরাষ্ট্র ১৪ আগস্ট থেকে এখন পর্যন্ত লাখের বেশি মানুষকে আফগানিস্তান থেকে সরিয়ে নিয়েছে। কাবুল বিমানবন্দর থেকে লোকজনকে সরিয়ে নেওয়ার কাজ চলছে এখনও। এরইমধ্যে অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মানিসহ বেশ কয়েকটি দেশ লোকজন সরিয়ে নেওয়ার কাজ সমাপ্তি ঘোষণা করেছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি