1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন

কাবুল বিমানবন্দরে বন্দুকধারীর সঙ্গে সংঘর্ষ, নিরাপত্তাকর্মী নিহত

Reporter Name
  • Update Time : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

আফগানিস্তানে অজ্ঞাত বন্দুকধারীদের সঙ্গে সংঘর্ষে একজন আফগান নিরাপত্তাকর্মী নিহত হয়েছে বলে জানিয়েছে জার্মান সেনাবাহিনী। সোমবার (২৩ আগস্ট) দেশটির রাজধানী কাবুল আন্তার্জতিক বিমানবন্দরের উত্তর গেটে এ ঘটনা ঘটে। তালেবানের শাসন থেকে বাঁচতে হাজার হাজার নাগরিক বিমানবন্দরে ভিড় করার মধ্যে এমন ঘটনা ঘটল। খবর আলজাজিরা।

এক টুইট বার্তায় জার্মানির সামরিক বাহিনী জানিয়েছে, সোমবার সকালের এই বন্দুকযুদ্ধে আরও তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় জার্মান ও মার্কিন সেনাবাহিনীও জড়িত ছিল।

গত ১৫ আগস্ট তালেবান যোদ্ধারা আফগানিস্তানের রাজধানী কাবুল দখল করার পর থেকে দেশটি ছেড়ে পালাতে বিমানবন্দরে ভিড় করেছেন হাজার হাজার নাগরিক। আর মার্কিন ও আন্তর্জাতিক সেনাবাহিনীর সদস্যরা অপেক্ষাকৃত দুর্বল নাগরিকদের সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন।

ন্যাটোর একজন কর্মকর্তা জানিয়েছেন, গত সপ্তাহে কাবুল বিমানবন্দর ও এর আশাপাশে অন্তত ২০ জন নিহত হয়েছে।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে জানিয়েছেন, আফগানিস্তানের রাজধানী থেকে মার্কিনসহ হাজার হাজার আফগান নাগরিকদের দ্রুত সময়ের মধ্যে বিমান করে বহন করে নেওয়া খুবই ‘কঠিন ও কষ্টকর’। কিন্তু গত ৩১ আগস্টের মধ্যে দেশটি থেকে মার্কিন সেনা প্রত্যাহারের সময়সীমা আর বাড়ানো হবে না বলেও জানিয়েছেন তিনি। যা তালেবানের ক্ষমতা দখলের আগেই নির্ধারিত হয়েছিল।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি