1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:২২ অপরাহ্ন

কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকান্ড

Reporter Name
  • Update Time : রবিবার, ২২ নভেম্বর, ২০২০

সংযোগ স্বাভাবিক রাখতে প্রতিদিন কয়েক ঘণ্টা লোডশেডিং হচ্ছে

 সিলেটে বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হলেও বিভিন্ন এলাকায় প্রতিদিন দুই থেকে তিন ঘণ্টা করে লোডশেডিং হচ্ছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। গতকাল শনিবার শাহী ঈদগাহ, ইলেকট্রিক সাপ্লাই রোডসহ নগরীর কয়েকটি এলাকা প্রায় ৫ ঘণ্টা বিদ্যুৎহীন ছিল। নগরীর ইলেকট্রিক সাপ্লাই এলাকার বাসিন্দা এটিএম হায়দার জানান, তাদের এলাকা প্রায় ৫ ঘণ্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিলো। ভোর পৌনে ৫টা থেকে সকাল সোয়া ১০টা পর্যন্ত ছিল ওই এলাকা বিদ্যুৎহীন। তবে, সকাল বেলা হওয়ায় মানুষের দুর্ভোগ তেমন বোঝা যায়নি।
বিউবো সিলেট-এর একটি সূত্র জানায়, কুমারগাঁওয়ের ১৩২/৩৩ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে আগুন লাগার পর ৫টি ডিভিশনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে মানুষের দুর্ভোগ লাগবে বাইপাস করে বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করা হয়। বর্তমানে একেকটি ডিভিশনে এক থেকে দুই ঘণ্টা করে বিদ্যুৎ শাটডাউন দিয়ে ট্রান্সফরমার বসানোর কাজ চলছে। এর জন্য এসব এলাকায় ঘণ্টা দুয়েক বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকছে।
বিউবো-৪ এর নির্বাহী প্রকৌশলী পারভেজ আহমদ বলেন, গ্রাহকদের কথা চিন্তা করে তারা এক ঘণ্টা-দুইঘণ্টা করে একেক এলাকা শাট ডাউন দিয়ে ট্রান্সফরমার বসানোর কাজ করেছেন। ইতোমধ্যে ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। আজ রোববার থেকে লোডশেডিং আর থাকবে না বলে জানান এ প্রকৌশলী।
গত মঙ্গলবার সকাল ১১টার দিকে সিলেটের কুমারগাঁওয়ের ১৩২/৩৩ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে আগুন লাগার পর বিদ্যুৎহীন হয়ে পড়ে সিলেট বিউবো-এর ৫টি ডিভিশনের গ্রাহক। সাড়ে ৩১ ঘণ্টা পর বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিলেট নগরীর আংশিক এলাকায় বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়। এরপর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় সিলেট বিদ্যুৎ বিভাগের ডিভিশন-২ ও ৩ এর বিদ্যুৎ সংযোগ চালুর মধ্য দিয়ে ৫৬ ঘণ্টা পর স্বাভাবিক হয় সিলেট অঞ্চলের বিদ্যুৎ সংযোগ।
এদিকে, গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ গত ১৭ নভেম্বর সিলেট কুমারগাঁও বিদ্যুৎ উপ-কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সিলেট ও সুনামগঞ্জের ৪ লাখ ৩২ হাজার গ্রাহকের হাহাকার ও সিলেট ভুতুড়ে নগরীতে পরিণত হওয়ায় গভীর উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ বলেন, এই চলতি বছরে দেশের ৪টি জেলায় ৫ দফায় বিদ্যুৎ উপ-কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। কেন্দ্রীয় আহ্বায়ক আইনজীবী নাছির উদ্দীন, যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন চৌধুরী ও সদস্য সচিব মকসুদ হোসেন এক বিবৃতিতে উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করেন।
নেতৃবৃন্দ এই অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটির রিপোর্ট শিগগিরই গণমাধ্যমে প্রকাশে সরকারের নিকট জোর দাবী জানিয়ে তারা বিদ্যুৎ বিভাগে ঘাপটি মেরে থাকা লোকদের শনাক্ত করে তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবী জানান।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি