1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

কোনো প্রভুকে সন্তুষ্ট করার রাজনীতি করে না বিএনপি: ফখরুল

Reporter Name
  • Update Time : শনিবার, ২ জানুয়ারী, ২০২১

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের নীতি হচ্ছে মাথা উঁচু করে গণমানুষের জন্য রাজনীতি করা; কোনো প্রভুকে সন্তুষ্ট করা নয়।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

এই আলোচনা সভার আয়োজন করে ‘চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদ’।

সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ জনগণের রাষ্ট্রে পরিণত হবে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা কোনো প্রভুতে বিশ্বাস করি না, আমরা কারও পদানত হতে চাই না, আমরা সেবাদাসে পরিণত হতে চাই না। আমরা মাথা উঁচু করে বিশ্বের দরবারে চলতে চাই। এটাই হচ্ছে আমাদের রাজনীতি।

তিনি বলেন, আজকের পত্রিকায় আছে বাংলাদেশকে বলা হচ্ছে একটা হাইব্রিড রেজিমের দেশ। গণতন্ত্র এখানে একটা শঙ্কর গণতন্ত্রের পরিণত হয়েছে। গণতন্ত্রের কথা বলা হয়, কিন্তু গণতন্ত্র নেই। আসলে একদলীয় শাসন ব্যবস্থা গণতন্ত্রের ছদ্মবেশে আছে। আমরা চেষ্টা করছি, আমরা কথা বলছি। আমরা বেরিয়ে আসার জন্য কাজ করছি। কিন্তু এটাই যথেষ্ট নয়।

তিনি বলেন, আপনারা লক্ষ্য করে দেখবেন, আমাদের এখানে সবই আছে, এখানে সরকার আছে। বলা হয় গণতন্ত্র আছে, পার্লামেন্ট আছে, বুরোক্রেসি আছে কিন্তু মানুষের অধিকার নেই।

ফখরুল বলেন, আমাদের শাসকদলের সাধারণ সম্পাদক বলেছেন, ভোট ডাকাতি যদি রেকর্ড ধরা হয়, বিএনপির রেকর্ড নাকি কেউ ভাঙতে পারবে না। তো উনি কী ভাঙতে চান? উনি এই জিনিসটা ভাঙতে চান বলেই ২০১৮ সালে চরম ভোট ডাকাতি করেছেন ভোটের আগের রাত্রে।

তিনি বলেন, এই কোন সমাজে আমরা আসলাম? এই কোন রাষ্ট্রের আমরা বাস করছি যেখানে আমাদের রাজনীতিবিদরা বলছেন যে, তারা ভোট ডাকাতির রেকর্ড তারা ভাঙতে চান। এভাবে যদি আমরা এগোতে থাকি তাহলে কোনোদিনই আমরা ১৯৭১ সালে স্বাধীনতার যে স্বপ্ন ছিল, সেই স্বপ্নকে আমরা বাস্তবায়িত করতে পারব না।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য কবি আবদুল হাই শিকদারের সভাপতিত্বে ও সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পরিচালনায় আলোচনা সভায় দলের ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, শাহজাদা মিয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, উলামা দলের শাহ নেছারুল হক, মহিলা দলের হেলেন জেরিন খান, প্রয়াত নেতার মেয়ে চৌধুরী নায়াব ইউসুফ প্রমুখ বক্তব্য রাখেন।

পরে প্রয়াত চৌধুরী কামাল ইবনে ইউসুফের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত হয়।
ফরিদপুর-৩ আসনের চারবার সংসদ সদস্য এবং খালেদা জিয়ার দুই মেয়াদে মন্ত্রিত্ব করা চৌধুরী কামাল ইবনে ইউসুফ ৮০ বছর বয়সে গত ৯ ডিসেম্বর মারা যান।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি