1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

কোপায় পেরুকে হারিয়ে তৃতীয় স্থানে কলম্বিয়া

Reporter Name
  • Update Time : শনিবার, ১০ জুলাই, ২০২১

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারিত ম্যাচে পেরুকে ৩-২ গোলে হারিয়েছে কলম্বিয়া। হাড্ডাহাড্ডি মোকাবিলায় শেষ মিনিটের গোলে জিতে রেইনাল্দো রুয়েদার দল। জোড়া গোল করে ম্যাচের নায়ক লুইস ডিয়াজ।

ব্রাসিলিয়ার গারিঞ্চা স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে কেউ কাউকে ছেড়ে কথা বলেনি। বল দখলের লড়াইয়ে প্রায় সমানে সমান ছিল দুই দল।

তবে আক্রমণের দিক থেকে এগিয়ে ছিল কলম্বিয়ানরা। যার ফলে গোলও বেশি পেয়েছে তারাই এবং টুর্নামেন্ট শেষ করল তৃতীয় হয়ে।

ম্যাচে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৪৫ মিনিট পর্যন্ত। প্রথমার্ধের একদম শেষ দিকে গিয়ে পাল্টা আক্রমণে গোলটি করে পেরু। ক্রিশ্চিয়ান কুয়েভার পাস থেকে বল জালে জড়ান ইয়োশিয়াম ইয়োতুন।

অবশ্য বেশিক্ষণ সময় নেয়নি কলম্বিয়া। দ্বিতীয়ার্ধে ফিরে মাত্র ৪ মিনিটের মাথায় ম্যাচে সমতা ফেরান তারকা মিডফিল্ডার হুয়ান কুয়াদ্রাদো।

ডি-বক্সের বাইরে জন মেদিনাকে ফাউল করা হলে ফ্রি-কিক পেয়ে যায় কলম্বিয়া। সেখান থেকেই গোল করেন কুয়াদ্রাদো।

এর মিনিট বিশেকের মধ্যেই লিড নেয় কলম্বিয়া। ম্যাচে ৬৫ মিনিটের মাথায় ফ্রি-কিক পেয়েছিল পেরু। সেই বল ক্লিয়ার করে দ্রুতগতিতে আক্রমণে উঠে যায় কলম্বিয়া। পরে কামিও ভারগাসের পাস পেয়ে ডি-বক্সের বাইরে থেকে বল জালে জড়ান লুইস ডিয়াজ।

পিছিয়ে পড়েও অবশ্য দমে যায়নি পেরু। সমতাসূচক গোলের খোঁজে তারা সফল হয় ম্যাচের ৮২ মিনিটের মাথায় গিয়ে। এবার স্কোরশিটে নাম তোলেন জিয়ানলুকা লাপাদুলা, ম্যাচে ফেরে ২-২ গোলে সমতা। লাপাদুলার গোলের এসিস্ট ছিল রাফায়েল গার্সিয়ার।

ম্যাচে তখন ২-২ গোলের সমতা, মনে হচ্ছিল টাইব্রেকারেই হয়তো নিষ্পত্তি ঘটবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের। কিন্তু অতিরিক্ত যোগ করা সময়ের একদম শেষ মুহূর্তে ডি-বক্সের বাইরে থেকে আচমকা এক শটে পেরুর জাল কাঁপান কলম্বিয়ার ফরোয়ার্ড লুইস ডিয়াজ। যা তার দলকে পাইয়ে তৃতীয় হওয়ার খেতাব।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি