1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৯ অপরাহ্ন

কোয়ারেন্টিন শেষে বাড়ি ফিরলেন যুক্তরাজ্য ফেরত প্রবাসীরা

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১

যুক্তরাজ্য থেকে তিন ধাপে সিলেটে আসা ১১৫ জন লন্ডনী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে আবাসিক হোটেল থেকে নিজেদের বাসায় ফিরেছেন।

তারা চলতি মাসের ৪, ৭ ও ১১ তারিখ সিলেটে এসেছিলেন। সরকারের নতুন নির্দেশনা অনুযায়ী ৪ তারিখ আসা প্রবাসীদের ১৪ দিন এবং ৭ ও ১১ তারিখে আগতদের চারদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের মেয়াদ শেষে রবিবার রাত ও আজ সোমবার সকালে বাড়ি ফেরেন মোট ১১৫ জন প্রবাসী।

বিষয়টি নিশ্চিত করে সিলেট সিভিল সার্জন ডা.প্রেমানন্দ মন্ডল বলেন, যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণ বেড়ে যাওয়ায় চলতি মাসের শুরুতে বাংলাদেশে আসা প্রবাসীদের ক্ষেত্রে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করে সরকার। সেই নির্দেশনা অনুযায়ী সিলেটে চলমান জানুয়ারি মাসের ৪, ৭ ও ১১ তারিখে যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের রাখা হয় সিলেট নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে। তবে ১৪ দিনের সময়কে কমিয়ে পরবর্তীতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন চার দিন করা হয়।

সিলেটে ৪ তারিখে আসা প্রবাসীরা ১৪ দিন পূর্ণ করলেও নতুন নীতিমালার আলোকে ৪ ও ১১ তারিখে আসা প্রবাসীরা চারদিন পূর্ণ করে বাড়ি ফিরতে পেরেছেন।

১৪ জানুয়ারির আগে চলতি মাসে বিমান বাংলাদেশের আরও তিনটি ফ্লাইটে করে সিলেটে আসেন প্রবাসীরা। এর মধ্যে ৪ জানুয়ারি ৪২, ৭ জানুয়ারি ২৮ ও ১১ জানুয়ারি আসনে ৪৫ জন যুক্তরাজ্য প্রবাসী। তাদেরকে সিলেট নগরীর হোটেল হলি গেট, স্টার স্প্যাসিফিক, হোটেল অনুরাগ ও হোটেল ব্রিটানিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।

অবশেষে রবিবার রাত ও আজ সোমবার সকালে মোট ১১৫ প্রবাসীদের বাড়ি ফিরার অনুমতি পেয়েছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি