1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ন

ক্ষতির শিকার ইউক্রেন বাহিনী, আরও অস্ত্র চান জেলেনস্কি

Reporter Name
  • Update Time : বুধবার, ১৫ জুন, ২০২২

পূর্বাঞ্চলীয় শহর সেভেরোডোনেটস্ক ও খারকিভ অঞ্চলে রুশ সেনাবাহিনীর সঙ্গে লড়াইয়ে ইউক্রেনের সেনারা বেদনাদায়কভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। একইসঙ্গে পশ্চিমা মিত্র দেশগুলোর কাছে ‘আরও আধুনিক ক্ষেপণাস্ত্র-বিরোধী সিস্টেম’ পাঠানোর আহ্বান জানিয়েছেন তিনি। খবর আলজাজিরা।


দেশটি জানিয়েছে, সেভেরোডোনেটস্ক শহরের শেষ সেতুটি ধ্বংস করে দিয়েছে রাশিয়ার সেনাবাহিনী। তাই শহরটি থেকে বেসামরিক লোকদের সরিয়ে নেওয়ার চেষ্টা করছে ইউক্রেনের সেনারা। এক সপ্তাহব্যাপী যুদ্ধের সর্বশেষ পর্যায়ে ডনবাস অঞ্চলটি দখল করতে চায় মস্কো।

এদিকে পশ্চিমা মিত্র দেশগুলোর কাছে আরও আরও আধুনিক ক্ষেপণাস্ত্র-বিরোধী সিস্টেম পাঠানোর আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। তিনি বলেন, ‘আমাদের দেশে এই অস্ত্র এখনো পর্যাপ্ত পরিমাণে নেই। তবে এই মুহূর্তে এই ধরনের অস্ত্রের সবচেয়ে বেশি প্রয়োজন।’


প্রেসিডেন্ট জেলেনস্কি আরও বলেন, ‘গতকাল মঙ্গলবার (১৪ জুন) লভিভ এবং টারনোপিল অঞ্চলে আঘাত হানার আগে শুধুমাত্র কিছু ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে সক্ষম হয়েছিল ইউক্রেন।’

এই অস্ত্র সরবরাহে বিলম্বের বিষয়টি সমর্থনযোগ্য হতে পারে না বলেও উল্লেখ করেছেন প্রেসিডেন্ট জেলেনস্কি।


ইউক্রেনের উপ-প্রতিরক্ষামন্ত্রী আনা মালিয়ার গতকাল মঙ্গলবার বলেছেন, অনুরোধের মাত্র ১০ শতাংশ অস্ত্র পেয়েছে কিয়েভ। ইউক্রেন যেখানে দিনে পাঁচ থেকে ছয় হাজার কামান ব্যবহার করে, সেখানে রাশিয়া ১০ গুণ বেশি কামান ব্যবহার করে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি