1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে মারা গেছেন আরও ২৩১ জন

Reporter Name
  • Update Time : রবিবার, ১ আগস্ট, ২০২১

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত) মারা গেছেন আরও ২৩১ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৯১৬ জনে।
দেশে অনেক বাড়ল করোনায় মৃত্যু-আক্রান্ত
এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৪৪ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জনে। গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৫২৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯ দশমিক ৯৭ শতাংশ।
রোববার (১ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ৯৩ হাজার ২৬৬ জন।
এর আগে গতকাল শনিবার (৩১ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১৮ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা শনাক্ত হয় ৯ হাজার ৩৬৯ জনের।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কমেছে। এ সময় মারা গেছেন আরও ৮ হাজার ৭৭২ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩০ হাজার ৮৭২ জন। গতকাল মৃত্যু হয়েছিল ৯ হাজার ৩৩৯ জন এবং আক্রান্ত হয়েছিল ৬ লাখ ৪১ হাজার ৮৮৩।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪২ লাখ ৩২ হাজার ৮৯২ জন। এবং আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৮৫ লাখ ৪৭ হাজার ২৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৯২ লাখ ৮৫ হাজার ১১৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ৪৫ হাজার ২৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৩১৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১৬ লাখ ৫৪ হাজার ৫৮৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৪ হাজার ৩৮৪ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৯৯ লাখ ১৭ হাজার ৮৫৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৬ হাজার ৪৩৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৬৫ হাজার ৮৭৩ জন। মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ৫৬৩ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬১ লাখ ২৭ হাজার ১৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৮৬৭ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি