1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:০৩ অপরাহ্ন

ঘুষের ২৩ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ার আটক

Reporter Name
  • Update Time : শনিবার, ২ জুলাই, ২০২২

ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৩ লাখ টাকাসহ কক্সবাজারের ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার সার্ভেয়ার আতিকুর রহমানকে আটক হয়েছেন।

শুক্রবার (১ জুলাই) সকাল সাড়ে ১০টায় তাকে আটক করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল। কক্সবাজারের ভূমি অধিগ্রহণ (এলএও) শাখার দ্বিতীয় ভাগের হয়ে কাজ করেন সার্ভেয়ার আতিকুর রহমান।

বিষয়টি স্বীকার করে দুদকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে ঢাকা বিমানবন্দর থেকে কক্সবাজারে দায়িত্বরত সার্ভেয়ার আতিককে নগদ ২৩ লাখ টাকাসহ আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে এ টাকার উৎস সম্পর্কে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

সংশ্লিষ্ট সূত্রমতে, শুক্রবার (১ জুলাই) সকাল ৯টায় বেসরকারি উড়োজাহাজ ইউএস-বাংলার একটি ফ্লাইটে তিনি কক্সবাজার থেকে ঢাকা যান।

কক্সবাজারে মেগা প্রকল্পসহ চলমান উন্নয়ন প্রকল্প ঘিরে ২০ হাজার একরের বেশি ভূমি অধিগ্রহণ করছে সরকার। বিশাল এ কর্মযজ্ঞে জমির ক্ষতিপূরণসহ নানা কার্য সম্পাদনে কাজ করছে বেশ কিছুসংখ্যক সার্ভেয়ার।

অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে ভূমি অধিগ্রহণ শাখায় জমির মালিকদের ফাইল আটকিয়ে, নানাভাবে জিম্মি করে লাখ লাখ টাকা আদায় করেন সার্ভেয়ারসহ অন্যান্যরা। এ কাজে এলএ শাখার আরও কয়েকজন কর্মচারী এবং সার্ভেয়ারের নামও প্রকাশ হতে থাকে। আদায় করা এসব টাকা প্রতি সপ্তাহের ছুটির দিন গাড়ি ও বিমানযোগে বাড়ি নিয়ে যান এসব দুর্নীতিবাজ কর্মকর্তারা।

উল্লেখ্য, এর আগে ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি প্রায় কোটি টাকাসহ সার্ভেয়ার ওয়াসিম ও ফেরদৌসকে আটক করে র‌্যাব। তারা দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখায় মহেশখালীর কয়লা বিদ্যুৎ প্রকল্প ও রেলের ভূমি অধিগ্রহণে কোটি কোটি টাকার চেক জালিয়াতি ও ঘুষ লেনদেনে জড়িত ছিলো।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি