1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫২ অপরাহ্ন

চট্টগ্রামে প্রথম টেস্টে চতুর্থ দিন দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল

Reporter Name
  • Update Time : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১

বল হাতে টাইগার ব্যাটসম্যানদের সামনে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। মমিনুল ও লিটনের ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজের সামনে অসীম লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। ৩৯৪রানের বিশাল লিড পেয়েছে বাংলাদেশ। ফলে ৩৯৫ রানের এই অসীম লক্ষ্য পাড়ি দিতে ক্যারিবিয়দের হিমশিম খেতে হবে তা আর নতুন করে বলার কিছু নেই। তাছাড়া টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও পেসার মোস্তাফিজুর রহমানের সামনে কতক্ষণ সফরকারীরা টিকে থাকতে পারে তা হলো দেখার বিষয়।

এদিকে আজ চট্টগ্রামে প্রথম টেস্টে চতুর্থ দিন দারুণ এক সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল। ৩১ রানে অপরাজিত থেকে আজ টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করেছিলেন মুমিনুল। তার সঙ্গে ১৩ রানে দিন শুরু করা মুশফিকুর রহিম আজ আর বেশিদূর এগুতে পারেননি, আউট হয়েছে ব্যক্তিগত ১৮ রানের মাথায়। তবে তারপর লিটন কুমার দাসকে নিয়ে দারুণভাবে এগিয়েছেন মুমিনুল। তিনি ১৭৩ বলে ১০০রান পূর্ন করেন। টেস্ট ক্যারিয়ারে এটি মমিনুলের দশম সেঞ্চুরি।

এছাড়া অধিনায়ক কে ভালোই সঙ্গ দিয়েছেন লিটন। তিনিও হাফ সেঞ্চুরি তুলে নেন। এটি টেস্ট ক্যারিয়ারে লিটনের ষষ্ঠ হাফ সেঞ্চুরি। এর পরেই তিনি ওয়ানডে স্টাইলে খেলতে শুরু করেন। যা তার জন্য কাল হয়ে দাঁড়ায়। লিটন আউট হন ৬৯রান করে। এরপর মমিনুল ও ব্যাট হাতে গর্জে ওঠেন। তিনি ১১৫ রানে সাজঘরে ফিরেন।

প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ৪৩০ রান। আর ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়েছিল ২৫৯ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

(চতুর্থ দিন শেষে)

বাংলাদেশ: ৪৩০ ও দ্বিতীয় ইনিংসে ৬৭.৫ ওভারে ২২৩/৮ (ডিক্লে.) (মুমিনুল ১১৫, লিটন ৬৯, মুশফিক ১৮, মিরাজ ৭, সাদমান ৫; ওয়ারিকান ৩/৫৭, কর্নওয়াল ৩/৮১, গ্যাব্রিয়েল ২/৩৭)।

ওয়েস্ট ইন্ডিজ: ২৫৯ ও দ্বিতীয় ইনিংসে ৪০ ওভারে ১১০/৩ (মায়ার্স ৩৭*, ক্যাম্পবেল ২৩, ব্র্যাথওয়েট ২০, বনার ১৫*, মোসেলি ১২; মিরাজ ৩/৫২)।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি