1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন

চট্টগ্রাম টেস্ট ড্র

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২০ মে, ২০২২

বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার চট্টগ্রাম টেস্টটা যে ড্রয়ের দিকে যাচ্ছে সে আভাস পাওয়া যাচ্ছিল ম্যাচের চতুর্থ দিন থেকেই। শেষ পর্যন্ত হলোও তাই। ব্যাটিং উৎসব শেষে শেষ পর্যন্ত ড্র’তেই নিস্পত্তি হয়েছে চট্টগ্রাম টেস্ট।


সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ২৩ মে থেকে। মিরপুরে অনুষ্ঠিত হতে যাওয়া সেই টেস্টেই নির্ধারন হবে সিরিজের ভাগ। শ্রীলংকার বিপক্ষে এখন পর্যন্ত ২৩ টেস্ট খেলা বাংলাদেশের এটা পঞ্চম ড্র। এছাড়া লংকানদের মাত্র একবার হারাতে পেরেছে বাংলাদেশ।

চট্টগ্রামে ম্যাচের ফল বের করতে হলে বাংলাদেশি স্পিনারদের দুর্দান্ত কিছুই করতে হতো। তাইজুল ইসলাম একপ্রান্ত থেকে সেভাবে এগুচ্ছিলেনও। কিন্তু উইকেট মিলছিল না সাকিব আল হাসান, নাঈম হাসানের। ওদিকে শ্রীলংকাও জয়ের চিন্তা বাদ দিয়ে ড্রয়ের লক্ষ্যে মাটি কামড়ে পড়ে থাকতে চাইল। দুই মিলিয়ে ড্র’তেই নিস্পত্তি হয়েছে চট্টগ্রাম টেস্ট।


বৃহস্পতিবার (১৯ মে) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্রুত উইকেট তুলে নেওয়ার লক্ষ্যে শুরু থেকেই আক্রমনাত্মক ফিল্ড সেটআপ করে বোলিং করে গেছে বাংলাদেশ। দ্বিতীয় সেশনের পানি পানের বিরতির আগেই ছয় উইকেট তুলে নিয়ে তাতে জয়ের একটা সম্ভবনাও কিন্তু তৈরি হয়েছিল। কিন্তু দিনেশ চান্ডিমালকে নিয়ে সপ্তম উইকেটে নিরোশান দিকওয়েলা এমনভাবে খুঁটি গেড়ে বসলেন যে দিনের খেলা বাকি থাকতেই ড্র মেনে নিয়েছেন বাংলাদেশি অধিনায়ক মুমিনুল হক। সপ্তম উইকেটে ২০৪ বল খেলে নিরবিচ্ছিন্ন ৯৯ রানের জুটি গড়েন দুজন।


দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৩৯ রান নিয়ে আজ পঞ্চম দিনের খেলা শুরু করেছিল শ্রীলংকা। সকালটা বেশ ভালোই কাটিয়েছেন শ্রীলংকার দুই অপরাজিত ব্যাটার দিমুথ করুনারতেœ ও কুশল মেন্ডিস। তবে মধ্যাহ্ন বিরতির আগে উড়তে থাকা কুশল মেন্ডিস ও আগের ইনিংসে ১৯৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথুসকে ফিরিয়ে শ্রীলংকাকে টেনে ধরেন তাইজুল।

মধ্যাহ্ন বিরতি শেষে তাইজুলের স্পিনে কাটা পড়েন লংকান অধিনায়ক দিমুথ করুনারতেœও। সাকিব আল হাসান ধনঞ্জয়া ডি সিলভাবে ফেরালে রোমাঞ্চের একটা আভাস মিলছিল। মনে হচ্ছিল, বাংলাদেশ জিতলেও জিততে পারে। কিন্তু সপ্তম উইকেটে নিরোশান দিকওয়েলা ও দিনেশ চান্ডিমাল সেই সম্ভবানাটা আর সত্য হতে দেননি।


দ্বিতীয় ইনিংসে শ্রীলংকার স্কোর যখন ৬ উইকেটে ২৬০ তখন ড্র মেনে নেন দুই দলই। দিকওয়েলা তখন ৯৬ বলে ৬ উইকেটে ৬১ রানে অপরাজিত ছিলেন। চান্ডিমাল ১৩৫ বল খেলে ৪টি চার ১টি ছয়ে ৩৯ রানে অপরাজিত ছিলেন। তাইজুল ৩৪ ওভার বোলিং করে ৮২ রান খরচায় ৪ উইকেট দখল করেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি