1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৪৮ অপরাহ্ন

চীনের সিনোফার্মের ২০ লাখ ডোজ ভ্যাকসিন ঢাকায়

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ জুলাই, ২০২১

দেশে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে চীন থেকে কেনা ২০ লাখ ডোজ ভ্যাকসিন এসে ঢাকায় পৌঁছেছে। বাণিজ্যিকভাবে সরকারের পক্ষ থেকে কেনা ভ্যাকসিন শনিবার (১৭ জুলাই) রাতে দুটি বিশেষ ফ্লাইটে ঢাকায় এসে পৌঁছেছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

তিনি বলেন, প্রথমে শনিবার রাত পৌনে ১২টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ১০ লাখ ডোজ এবং পরে রাত তিনটায় আরেকটি ফ্লাইটে ১০ লাখ ডোজ টিকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

এর আগে শনিবার (১৭ জুলাই) সন্ধ্যায় ঢাকায় নিযুক্ত চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন হুয়ালং ইয়ান তার ভেরিফায়েড ফেসবুক পেজে জানান, বাণিজ্যিকভাবে কেনা প্রথম চালানে ১০ লাখ ডোজ ভ্যাকসিন নিয়ে একটি উড়োজাহাজ ৬টা ৪৬ মিনিটে বেইজিং এয়ারপোর্ট ছেড়েছে। দ্বিতীয় চালানে বাকি ১০ লাখ ডোজ ভ্যাকসিন নিয়ে আরেকটি উড়োজাহাজ ৯টা ৪৫ মিনিটে বেইজিং এয়ারপোর্ট ছাড়বে।

উল্লেখ্য, বাণিজ্যিকভাবে সিনোফার্ম থেকে কেনা ১০ লাখ ডোজ ভ্যাকসিনের প্রথম চালান ২ জুলাই ঢাকায় এসে পৌঁছায়। পরদিন আরও ১০ লাখ ডোজ ভ্যাকসিন আসে সিনোফার্ম থেকে।

চুক্তি অনুযায়ী, তিন মাসের মধ্যে সিনোফার্ম থেকে মোট দেড় কোটি ডোজ ভ্যাকসিন দেশে আসবে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এর মাঝে এখন পর্যন্ত ৩০ লাখ ডোজ ভ্যাকসিন এসেছে দেশে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি