1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. nooruddinrasel22@gmail.com : Noor Uddin : Noor Uddin
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৮:২৩ অপরাহ্ন

জকিগঞ্জের মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক : জকিগঞ্জের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি সাজাপ্রাপ্ত আসামীকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।  রবিবার (২৪ জানুয়ারি)  সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মো: ইব্রাহিম মিয়া এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসামীর নাম তখলিছুর রহমান (৩৮)।

জকিগঞ্জ থানার সালেপুর সোনাসার গ্রামের ইসমাইল আলীর পুত্র হলেন তখলিছ। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।

আদালত ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১৬ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জকিগঞ্জ থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জের বারহাল ইউনিয়নের শরীফাবাদ এলাকায় সিএনজি অটোরিক্সায় (নম্বর সিলেট-থ-১১-০৫৪২) অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী তখলিছুর রহমানকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৩৮ হাজার ৪০০ টাকা দামের নেশা জাতীয় ৮৬ বোতল রিকোডেক্স সিরাপ উদ্ধার ও জব্দ করে। এ ব্যাপারে জকিগঞ্জ থানার এসআই মো: ফরিদ মিয়া বাদী হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-২৩ (১৭-৮-২০১১)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১১ সেপ্টেম্বর জকিগঞ্জ থানার এসআই মো: জাফরুল হাসান তখলিছুর রহমানকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র-নং-১৮০) দাখিল করেন। ওই বছরের ২৭ নভেম্বর থেকে আদালতে এ মামলার বিচারকার্য শুরু হয়।

দীর্ঘ শুনানী ও ৯ সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রবিবার (২৪ জানুয়ারি) আদালত আসামী তখলিছুর রহমানকে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিলের ৩ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করেন। রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট এসএম পারভীন ও আসামীপক্ষে এডভোকেট আলী আহমদ মামলাটি পরিচালনা করেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি