1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৫ পূর্বাহ্ন

জনগণের সাথে আ’লীগের কোনো সম্পর্ক নেই: মির্জা ফখরুল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন দল সিলেটবাসীর এই দুঃসময়ে বন্যা দুর্গতদের পাশে নেই। এর মূল কারণ তারা বিনা ভোটে জোর করে ক্ষমতা দখল করে আছে। জনগণের সাথে আওয়ামী লীগের সম্পর্ক নাই।

বৃহস্পতিবার দুপুরে বন্যাদুর্গত সিলেটে বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের গর্দনা এলাকার খাজার মোকাম উচ্চবিদ্যালয় আশ্রয় কেন্দ্রে সিলেট জেলা বিএনপি আয়োজিত বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গত দুদিন আগে প্রধানমন্ত্রী সিলেটে এসে হেলিকাপ্টারে ঘুরে গেছেন। তিনি সার্কিট হাউজে এসে মন্ত্রী এমপি-সহ বড় বড় কর্মকর্তাদের সাথে মিটিং করেছেন। আর ৭ জন মানুষকে নিয়ে গিয়ে লোক দেখানো ৭টা প্যাকেট তুলে দিয়ে গেছেন। তিনি ৩০ লক্ষ বন্যার্থদের জন্য ৬০ লক্ষ টাকা দিয়েছেন। এই টাকার বিপদগ্রস্ত লক্ষ লক্ষ মানুষের কি হবে। সরকারের এত বড় বিশাল বিশাল বাহিনী না কি কাজ করছে? তাদের এমপিরা তো জনগণের কাছে নাই।

তিনি বলেন, তারা উন্নয়নের শ্লোগান দিচ্ছে। তারা দুর্নীতি করার জন্য শুধু বড় বড় প্রজেক্ট করছে, যেখান থেকে তারা লুটপাট করতে পারবে। তারা সাধারণ জনগণের জন্য কিছু করছে না। তারা এখন পদ্মা সেতু নিয়ে ব্যস্ত আছে। বন্যায় মানুষ ভেসে যাচ্ছে, খাবার পাচ্ছে না, চিকিৎসা পাচ্ছে না। সেদিকে সরকারের কোন নজর নেই।

বিএনপি মহাসচিব বলেন, মাওয়ায় ৯০টি প্রস্রাব খানা ৯ কোটি টাকা দিয়ে তৈরি করেছে। এই টাকা যদি সিলেটের বন্যার্তদের দেয়া হত তাহলে মানুষকে এত দুর্ভোগ পোহাতে হত না। আওয়ামী লীগ যত দিন ক্ষমতায় থাকবে তত দিন তারা মানুষের জন্য কোন কাজ করবে না।

মির্জা ফখরুল বলেন, ২০০৪ সালে যখন বন্যা হয়ে ছিল তৎকালিন প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালদা জিয়া নিজে এসে, নিজ হাতে আপনাদেরকে খাদ্য সহায়তা দিয়ে গিয়েছিলেন। আওয়ামী লীগ সরকার খালেদা জিয়া মিথ্যা মামলা দিয়ে গৃহবন্দি করে রেখেছে। আমাদের নেতা তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসনে রেখেছে। এই সরকার ক্ষমতা থেকে বিতাড়িত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চলনায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সকালে সিলেটে পৌঁছে হযরত শাহ জালাল (র.) ও হযরত শাহপরান (র.) এর মাজার জিয়ারত করেন। পরে সিলেট জেলার বিভিন্ন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন তিনি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি