1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. nooruddinrasel22@gmail.com : Noor Uddin : Noor Uddin
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন

জাপানি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের মানুষের আয় ক্রমাগত বাড়ছে এবং দেশেই বিশাল ভোক্তাশ্রেণি ও বাজার তৈরি হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস জাপানি ব্যবসায়ীদের এই সুযোগ কাজে লাগানোর জন্য বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান করেছেন।

মঙ্গলবার (২ জানুয়ারি) ভার্চুয়ালি অনুষ্ঠিত বাংলাদেশ বিজনেস সেমিনারে (ওয়েবিনার) ড. আহমদ কায়কাউস জাপানি ব্যবসায়ীদের এমন আহ্বান করেন।

টোকিওতে বাংলাদেশ দূতাবাস, বাংলাদেশ ইনভেস্টমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট অথোরিটি (বিডা), বাংলাদেশ ইকোনমিক জোন অথোরিটি (বেজা), জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশন (জেট্রো) এবং জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সির (জাইকা) সম্মিলিত উদ্যোগে এই ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

জাপানি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের দুই শতাধিক প্রতিনিধি সেমিনারে অংশগ্রহণ করেন। বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত নাওকি ইতো ওই সেমিনারে উপস্থিত ছিলেন।

সেমিনারে স্বাগত বক্তব্য দেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ। তিনি বলেন, এশিয়ায় বাংলাদেশের অন্যতম রফতানি গন্তব্য জাপান। বাংলাদেশে বিদেশি বিনিয়োগের অনুকূল পরিবেশ বিদ্যমান এবং সরকার বিনিয়োগকারীদের জন্য নানাবিধ আর্থিক ও অ-আর্থিক প্রণোদনা দিচ্ছে।

বাংলাদেশে বিনিয়োগে জাপানি ব্যবসায়ীদের আগ্রহ আমাদের অনুপ্রাণিত করে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে বিনিয়োগের ক্ষেত্রে যথাসম্ভব সহযোগিতা, তথ্য ও পরামর্শ দিতে টোকিওস্থ দূতাবাস সদা প্রস্তুত রয়েছে। তিনি জাপানি ব্যবসায়ীদের বাংলাদেশে আরও অধিক হারে বিনিয়োগেরও আহবান জানান।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি