1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২০ পূর্বাহ্ন

জাপোরিঝাঝিয়ায় তীব্র রুশ আক্রমণ

Reporter Name
  • Update Time : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩

ইউক্রেনের ডনবাস অঞ্চলের জাপোরিঝাঝিয়ায় আক্রমণের তীব্রতা বাড়িয়েছে রুশ সেনারা। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অরিখিভ এবং হুলিয়াইপোল শহর লক্ষ্য করে আক্রমণ বাড়ানো হয়েছে।


অরিখিভ শহরটি জাপোরিঝাঝিয়া শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত। উল্লেখ্য, জাপোরিঝাঝিয়া শহরটি বর্তমানে ইউক্রেন সেনাদের দখলে রয়েছে।

জাপোরিঝাঝিয়া শহরে মস্কো নিযুক্ত প্রশাসক বার্তাসংস্থা রিয়া নোভোস্তিকে বলেন, আমাদের সেনারা আক্রমণ করছে। বিশেষ করে দু’টি ফ্রন্ট অর্থাৎ, অরিখিভ এবং হুলিয়াইপোল লক্ষ্য করে তারা আক্রমণ চালাচ্ছে।


এদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফ থেকে দাবি করা হয়েছে, সাম্প্রতিক আক্রমণগুলোর কারণে জাপোরিঝাঝিয়া ফ্রন্ট লাইনে আরও সুবিধাজনক অবস্থানে পৌঁছেছে রুশ সেনারা। যদিও ইউক্রেনের সামরিক কর্মকর্তারা রাশিয়ার এ দাবিকে অতিরঞ্জন বলে উড়িয়ে দিয়েছেন।

জাপোরিঝিঝিয়া অঞ্চলের ইউক্রেনীয় প্রশাসক টেলিগ্রামে জানিয়েছেন, রাশিয়া সারাদিনে এই অঞ্চলে ১৬৬ রাউন্ড গুলা ছুঁড়েছে। এর মধ্যে ১১৩টি গুলা জনবহুল এলাকায় পড়েছে। এতে অন্তত একজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এর জবাবে রাশিয়া জানিয়েছে, তারা বেসামরিক স্থাপনা লক্ষ্য করে গোলাবর্ষণ করেনি।


গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক হামলা চালানোর পর আগস্ট নাগাদ ডনবাস অঞ্চলে যুদ্ধ কেন্দ্রীভূত করেছে রাশিয়া। ইউক্রেনের কর্মকর্তারা দাবি করছেন, আগামী মাসের ডনবাসে আক্রমণ আরও তীব্র করতে পারে মস্কো। সম্প্রতি ডনবাসে গোলাবর্ষণের তীব্রতা বাড়িয়েছে রুশ সেনারা। রুশ সেনাদের রুখতে আরও বেশি পশ্চিমা সামরিক সহায়তা আহ্বান করছেন কিয়েভ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি