1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:০৭ পূর্বাহ্ন

টাইগারদের টি-টোয়েন্টির শুরুটাও হারে

Reporter Name
  • Update Time : রবিবার, ২৮ মার্চ, ২০২১

হ্যামিল্টনের সেডন পার্কে রোববার (২৮ সেপ্টেম্বর) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে কিউইদের রানের পাহাড়া চাপা পড়ল বাংলাদেশ। ডেভন কনওয়ে এবং উইল ইয়ংয়ের দুর্দান্ত ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেটে ২১০ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রানে থামে টাইগারদের ইনিংস। আর কিউইরা প্রথম টি-টোয়েন্টি জিতে নেয় ৬৬ রানের বড় ব্যবধানে।

পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন টাইগার ওপেনার মোহাম্মদ নাইম। রান রেট ঠিক রেখেই এগোচ্ছিলেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান। তবে ইনিংসের ৩য় ওভারে দলীয় ২০ রানে লিটন দাস (৫) টিম সাউদির বলে উড়িয়ে মারতে গিয়ে ইস সোধির হাতে ক্যাচ তুলে দেন।

শুরু থেকেই কিউই বোলারদের ওপর চড়াও হওয়া মোহাম্মদ নাইম দুর্দান্ত গতিতে রানও তুলছিলেন। ৫ম ওভারের ১ম বলে লকি ফারগুসনকে চার মেরে শুরু করেন ওভারের। পরের বলেই ফারগুসনের গতিতে পরাস্ত হয়ে এলবিডাব্লিউ হয়ে ফেরেন মোহাম্মদ নাইম। আউট হওয়ার আগে ৫টি চারে ১৮ বলে ২৭ রান করেন নাইম।

টাইগারদের টি-টোয়েন্টির শুরুটাও হারে

এরপর ইস সোধির ঘূর্ণিতে বিধ্বস্ত টাইগারদের ব্যাটিং লাইনআপ। প্রথম ওভারে তুলে নেন সৌম্য সরকার এবং মোহাম্মদ মিঠুনের উইকেট। সৌম্যকে (৫) কট অ্যান্ড বোল্ড আর মিঠুনকে (৪) বোল্ড করেন সোধি।

এক ওভার বিরতির পর আবারও বল হাতে আসেন সোধি। এই ওভারেও তুলে নেন দুটি উইকেট। চতুর্থ বলে মাহমুদল্লাহ রিয়াদের পর বোল্ড হন মেহেদি হাসানও। অধিনায়ক রিয়াদ ৯ বলে ১১ রান করলেন আর মেহেদি হাসান ফেরেন শূন্যতে। দলীয় মাত্র ৫৯ রানে তখন ৬ ব্যাটসম্যান সাজঘরে।

এরপর মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়ে প্রতিরোধ গড়েন আফিফ হোসেন। এই জুটিতে ৬৩ রানের লড়াকু জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। তবে তা কেবল পরাজয়ের ব্যবধানই কমাতে পারে। ১৭তম ওভারে লকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে অর্ধশতক থেকে ৫ রান দূরে থাকতে ফিরতে হয় আফিফকে। ৩৩ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৪৫ রান করেন আফিফ।

শেষ দিকে সাইফউদ্দিন কিছুটা প্রতিরোধ গড়ে হারের ব্যবধান কমান। তিনি ৩৪ বলে ৩৪ রানে অপরাজিত থাকলে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রান তোলে। আর কিউইরা জয় তুলে নেয় ৬৬ রানের।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নামে কিউইরা। ব্যাটিংয়ে নেমে উইল ইয়ংয়ের ৫৩ এবং ডেভন কনওয়ের অপরাজিত ৯২ রানের দুর্দান্ত ইনিংসে ২১০ রানের বিশাল পুঁজি দাঁড় করায় নিউজিল্যান্ড।

স্কোরকার্ড: 

নিউজিল্যান্ড: ২১০/৩; ২০ ওভার; (গাপটিল ৩৫, অ্যালেন ০, কনওয়ে ৯২, ইয়ং ৫৩, ফিলিপস ২৪); (নাসুম ৪-০-৩০-২, শরিফুল ৪-০-৫০-০, মেহেদি হাসান ৪-০-৩৭-১, সাইফউদ্দিন ৪-০-৪৩-০, মোস্তাফিজুর ৪-০-৪৮-০)।

বাংলাদেশ: ১৪৪/৮; ২০ ওভার; (নাইম ২৭, লিটন ৪, সৌম্য ৫, মিঠুন৪, মাহমুদউল্লাহ ১১, আফিফ ৪৫, মেহেদি ০, সাইফউদ্দিন ৩৪*, শরিফুল ৫, নাসুম ০*)।

ফলাফল: নিউজিল্যান্ড ৬৬ রানে জয়ী।

ম্যাচ সেরা: ডেভন কনওয়ে (অপরাজিত ৯২ রান)।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি