1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন

টাইগারদের নতুন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ

Reporter Name
  • Update Time : শনিবার, ২৬ জুন, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন স্পিন বোলিং কোচ হিসেবে রঙ্গনা হেরাথকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকে টি টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিব-মিরাজদের দায়িত্বে থাকবেন সাবেক এই লংকান স্পিনার।

শনিবার (২৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেছে বিসিবি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জিম্বাবুয়ে সিরিজ থেকে টি টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করবেন রঙ্গনা হেরাথ।’

সাবেক স্পিন বোলিং কোচ ডেনিয়েল ভেট্টোরির সঙ্গে বিসিবি’র চুক্তি শেষের পর থেকেই নতুন কোচ খুঁজতে শুরু করে টাইগার ক্রিকেট প্রশাসন। ভেট্টোরির সঙ্গে বিসিবি’র চুক্তি ছিল গেল ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিত নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত।

এরপর গেল এপ্রিলে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে তাইজুল-মিরাজদের দায়িত্বে ছিলেন স্থানীয় কোচ সোহেল ইসলাম। মে মাসে লংকানদের বিপক্ষে গড়ানো ওয়ানডে সিরিজেও তিনিই টাইগারদের স্পিন কোচের দায়িত্বে ছিলেন। কিন্তু পারিবারিক কারণে দলের সঙ্গে থাকতে পারেননি। এবারে এই দায়িত্বে আসছেন বছর তিনেক আগেও লংকানদের স্পিন আক্রমণের প্রধান এই অস্ত্র।

শ্রীলংকার অন্যতম সফল স্পিনার ৪৩ বছর বয়সী রঙ্গনা হেরাথ সাদা পোশাকে ৪৩৩টি উইকেট থলিতে পুড়েছেন। আইসিসি ও শ্রীলংকান ক্রিকেটের বিশেষজ্ঞ স্পিন বোলিং কোচ হিসেবে লেভেল-৩ কোচিংও সম্পন্ন করেছেন বাঁহাতি এই অর্থোডক্স স্পিনার।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি