1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:২২ অপরাহ্ন

টি–টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিব অধিনায়ক

Reporter Name
  • Update Time : রবিবার, ১৪ আগস্ট, ২০২২

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসানই। বাংলাদেশ দলকে তিনি নেতৃত্ব দেবেন আসন্ন এশিয়া কাপ টি-টোয়েন্টিতে।

শনিবার বিকেলে সাকিবের সঙ্গে আলোচনায় বসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান, বোর্ড পরিচালকদের কয়েকজন ও নির্বাচক কমিটি।
গুলশানে বিসিবি সভাপতির বাসভবনে এই সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদ সম্মেলনে জানান অধিনায়ক হিসেবে সাকিবকে বেছে নেওয়ার কথা।

পরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন এশিয়া কাপ টি-টোয়েন্টির দলও ঘোষণা করেছেন। তিন বছর পর সেই দলে ফিরেছেন সাব্বির রহমান। ফিরেছেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ জাতীয় দলে খেলা সাইফউদ্দিন।

এর আগে সাকিবকে আগামী দুই বছরের জন্যই টি-টোয়েন্টি দলের অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়ে রেখেছিল বিসিবি। কিন্তু বেটউইনার নিউজ নামে একটি ওয়েবসাইটের সঙ্গে বিতর্কিত চুক্তির কারণে সাকিবের এশিয়া কাপের দলে থাকাই অনিশ্চিত হয়ে পড়ে। পরে তিনি বিসিবিকে ইমেইলে জানান, বিতর্কিত সেই চুক্তিটি তিন বাতিল করবেন এবং থাকবেন দেশের ক্রিকেটের সঙ্গেই।

তবে সভা শেষে সাকিব সংবাদমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।

জালাল ইউনুস বলেছেন, সাকিব আল হাসান এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক নির্বাচিত হয়েছেন। বোর্ডে আমাদের একটি মিটিং ছিল। সেখানেও আমরা আলোচনা করেছি। এরপর প্রেসিডেন্টের বাসায় এসে আলোচনায় বসেছি। এখানে নির্বাচকেরা ছিলেন। এই কয়েকটি আসরের জন্য আমরা সাকিবকে অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়েছে।

তিনি বলেন, সাকিব তার ভুল স্বীকার করেছেন এবং ভবিষ্যতে আর এ রকম বিতর্কে জড়াবেন না বলে তাদের আশ্বস্ত করেছেন।

সাকিবকে দলের সেরা খেলোয়াড় বলে জালাল ইউনুস যোগ করেন, ‘সে আমাদের সেরা খেলোয়াড়। সে বলেছে, সামনে এমন কোনো ভুল হবে না। সে আশ্বাস দিয়েছে আমাদের বোর্ড সভাপতির সামনে, আমরা সেটা মেনে নিয়েছি।’

এশিয়া কাপে বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান ও তাসকিন আহমেদ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি