1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১১ পূর্বাহ্ন

টেস্টে বাংলাদেশের ১০০তম হার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২০০০ সালের ১০ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে অভিষেক হয় বাংলাদেশের। সেই টেস্ট ৯ উইকেটে হারে স্বাগতিকরা। ৫ বছর পর ২০০৫ সালের জানুয়ারিতে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট জয় পায় বাংলাদেশ। এরপর টেস্ট খেলুড়ে সব দলগুলোর বিপক্ষে বাংলাদেশের পারফরম্যান্স নজরকাড়া। তবুও টেস্ট স্ট্যাটাসের ঠিক ২২ বছরে ১৩৪তম ম্যাচে এসে ১০০তম হারের স্বাদ পেল বাংলাদেশ।


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত দুই ম্যাচের দুটিতে হারল বাংলাদেশ। প্রথমটিতে ৭ উইকেটে হারের পর দ্বিতীয় টেস্টে সেন্ট লুসিয়ায় মাঠে নামে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে বাংলাদেশ কোনো রকমে ইনিংস পরাজয় এড়িয়ে ক্যারিবীয়দের সামনে মাত্র ১৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়। আর এই লক্ষ্য ১০ উইকেট হাতে রেখে টপকে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

সেন্ট লুসিয়া টেস্টটা দুঃস্বপ্নের মতোই কাটল বাংলাদেশের। প্রাপ্তি বলতে খালেদ আহমেদের পাঁচ উইকেট আর নুরুল হাসান সোহানের লড়াই করা ৬০ রানের ইনিংস। টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ২৩৪ রানে অল আউট হয় বাংলাদেশ প্রথম ইনিংসে। এরপর ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে কাইল মায়ার্সের ১৪৬ রানের ইনিংসে ভর করে ৪০৮ রানে থামে। এতেই ১৭৪ রানের লিড পায় উইন্ডিজ।


দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ব্যাটিং আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর ৪২ আর নুরুল হাসান সোহানের অপরাজিত ৬০ রানে ভর করে ইনিংস পরাজয় এড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৮৬ রানে থামে বাংলাদেশ। এতেই ওয়েস্ট ইন্ডিজের সামনে মাত্র ১৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পারে বাংলাদেশ।

মাত্র ২.৫ ওভারে ১০ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে নোঙর করে ওয়েস্ট ইন্ডিজ। আর সেই সঙ্গে দুই ম্যাচের সিরিজ ২-০’তে জিতে নেয় স্বাগতিকরা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি