1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ পূর্বাহ্ন

টেস্ট সিরিজ সহজ হবে না বলছেন তাইজুল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ অনায়াসেই নিজেদের করে নিলেও আসন্ন টেস্ট সিরিজটি টিম বাংলাদেশের জন্য সহজ হবে না বলে সতর্কতা উচ্চারণ করলেন তাইজুল ইসলাম। ঘরের মাঠে নিজেদের পরিচিত কন্ডিশনে খেলা হলেও প্রতিপক্ষ হিসেবে ক্যারিবিয়দের হালকাভাবে নেয়ার কোন কারণই দেখছেন না এই বাঁহাতি স্পিনার। তবে যেহেতু লম্বা সময় ধরে অনুশীলন ও খেলার মধ্যেই আছেন সেহেতু বড় ধরণের বিপদের আশঙ্কা তিনি করছেন না।

বিপদের প্রসঙ্গ আসছে কারণ টেস্টে বাংলাদেশের অনগ্ররতা নতুন কোন বিষয় নয়। ১৯ বছরের পথ চলার পরেও ২০১৯ সালে পুঁচকে আফগানদের বিপক্ষে হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয়ে সাকিব আল হাসান অ্যান্ড কোংকে। তার আগের বছর অর্থাৎ ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষেও একই পরিণতি বরণ করে নিতে হয়েছিল স্বাগতিকদের। তাছাড়া এক বছরেরও বেশি সময় হল এই ফর্মেটে একটি প্রতিদ্বন্দ্বিতামুলক ম্যাচও খেলেনি বাংলাদেশ। সেকারণেই এত শঙ্কা। এবারও যদি আফগানিস্তান ও জিম্বাবুয়ের সমমানের এই উইন্ডিজদের বিপক্ষে মুমিনুলরা পা হড়কান!

না, আপাতত তেমন কোন সম্ভাবনা দেখছেন না তাইজুল, আবার উড়িয়েও দিচ্ছেন না। সঙ্গত কারনেই সতর্ক থাকাটাই শ্রেয়তর মনে করছেন এই টাইগার টেস্ট স্পেশালিস্ট।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে তিনি একথা জানান।

তাইজুল জানান, ‘অনেকদিন পর আমাদের দেশের মাটিতে খেলা। সবকিছু হয়তো এতটা সহজ হবে না। কিন্তু ব্যক্তিগতভাবে আমি মনে করি বেশ কিছুদিন ধরে অনুশীলনের মধ্যে আছি এবং ওয়ানডে দলের সাথেও ছিলাম। ওখানে থাকার কারণে আমার অনুশীলনটা বেশি হয়েছে। আমাদে কোয়ালিটিফুল প্র্যাকটিস সেশন হচ্ছে, আশা করি ঘুরে দাঁড়াতে বড় ধরণের অসুবিধা হবে না।’

টেস্ট সিরিজ সহজ হবে না বলছেন তাইজুল

‘আসলে এতদিন খেলা নেই এটার কোন পার্থক্য আমাদের কাছে মনে হচ্ছে না। সেভাবে মানসিকভাবে শক্ত ছিলাম সাথে বড় বিরতিতে আমরা অনুশীলনের সুযোগ পেয়েছি। অনেকেই অনেক কিছু নিয়ে কাজ করেছে, আমিও অনেক কিছু নিয়ে কাজ করেছি কিভাবে উন্নতি করা যায়। তারপরও টেস্ট ক্রিকেটে জায়গাটা অনেক গুরুত্বপূর্ণ তো আমি জায়গাটা মেইনটেইন করবো। জায়গা মেইনটেইন করে ওখান থেকে ভেরিয়েশনগুলো করে ভালো কিছু করার চেষ্টা করবো।’ যোগ করেন তাইজুল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্টের ‍শুরুটা হচ্ছে ৩-৭ ফেব্রুয়ারি বন্দর নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয়টি গড়াবে ১১-১৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি