1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:১৭ অপরাহ্ন

ট্রফি ভাঙলেন আলীকদমের ইউএনও, অপসারণ দাবিতে বিক্ষো

Reporter Name
  • Update Time : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

বান্দরবান: ফুটবল খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে ট্রফি বিতরণ না ক‌রে খেলোয়ার ও ক‌য়েকশ’ দর্শক‌দের সাম‌নে সেগুলো ভেঙে ফেলেছেন আলীকদমের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলাম। তার ট্রফি ভাঙার এই দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় আলীকদমের ২ নম্বর চৈক্ষ্যং ইউপির রেপারপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।


এদিকে, ইউএনও’র বিতর্কিত এই কর্মকাণ্ডের জন্য তার অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয়রা। শ‌নিবার (২৪ সেপ্টেম্বর) বিকে‌লে আলীকদম পান বাজা‌র চত্বরে এই বি‌ক্ষোভ মি‌ছিলে নেতৃত্ব দেন উপ‌জেলা চেয়ারম‌্যান মো. আবুল কালাম।

স্থানীয়রা জানান, আবাসিক স্বাধীন যুব সমাজের উদ্যোগে আবাসিক জুনিয়র একাদশ বনাম রেপার পাড়া বাজার একাদশের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহরুবা ইসলাম। খেলা শেষে সমাপনী বক্তব্যের সময় হঠাৎ খে‌লোয়ার‌দের ম‌ধ্যে ট্রফি বিতরণ না ক‌রে তা ভেঙে ফেলেন নির্বাহী কর্মকর্তা।

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেরুবা ইসলাম বলেন, ‘খেলা শেষে পুরস্কার বিতরণের সময় হঠাৎ একজন এসে ব‌লেন, খেলায় যে গোল হয়েছে সেটা তারা মানে না। তখন আমি ফের তাদের খেল‌তে ব‌লি। কিন্তু তারা বিষয়য‌টি নিয়ে হৈ ‌চৈ শুরু ক‌রে ও ট্রফি নেবে না ব‌লে জান‌ায়। সবাই এক সুরে বলে ওঠে- প্রয়োজ‌নে ট্রফি ভে‌ঙে ফেল‌েন। আমি প‌রি‌স্থি‌তি সাম‌ল দি‌তে তাদের কথা মতো ট্রফি ভেঙে‌ছি।’


এ বিষয়ে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এ ঘটনায় দুঃখ প্রকাশ করে ব‌লেন, ‘একজন নির্বাহী কর্মকর্তা এ ধরনের কাজ করতে পারেন না। ঘটনাটি অত‌্যন্ত দুঃখজনক। তিনি ট্রফি না ভেঙে সেগুলো নি‌জের কাছে রেখে পরবর্তী পদক্ষেপ নিতে পারতেন। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।’

এদিকে, বান্দরবা‌নের আলীকদ‌ম ইউএনও’র বির্তকিত কর্মকাণ্ডের জন্য তার অপসার‌ণের দাবি‌তে বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে‌ছে এলাকার জনগণ। শ‌নিবার বিকে‌লে আলীকদম পান বাজা‌র চত্বরে এ বি‌ক্ষোভে নেতৃত্ব দেন উপ‌জেলা চেয়ারম‌্যান মো. আবুল কালাম।

বি‌ক্ষোভ মি‌ছি‌লে বক্তারা অভিযোগ ব‌লেন, শুক্রবার ফুটবলের ফাইনাল খেলায় বিজয়ী‌দের মা‌ঝে ট্রফি বিতরণ না ক‌রে ভেঙে ফে‌লে‌ছেন ইউএনও মেহেরুবা ইসলাম। এছাড়াও সে জনগ‌ণের সঙ্গে খারাপ ব্যবহার করে। জনগ‌ণের জন‌্য কাজ করে না। এলাকার মানুষ‌কে তিনি অতিষ্ট ক‌রে তু‌লে‌ছেন। তাই আগামী ২৪ ঘণ্টার ম‌ধ্যে ইউএনওকে অপসারণের দাবি জানান তারা।


এই সময়ের মধ্যে ইউএনও মেহেরুবা ইসলামকে অপসারণ করা না হলে আলীকদম‌কে অচল ক‌রে দেওয়ার ঘোষণাও দেন বিক্ষোভকারীরা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি