1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন

ডিসেম্বরের মধ্যে ৫০ ভাগ মানুষকে টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

Reporter Name
  • Update Time : শনিবার, ৯ অক্টোবর, ২০২১

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এখন পর্যন্ত ৫ কোটি মানুষকে টিকা দেয়া হয়েছে। ডিসেম্বরের মধ্যে ৫০ শতাংশ মানুষকে টিকা দেয়া হবে। আগামী বছরের মার্চের মধ্যে ৭০-৮০ শতাংশকে দেয়া হবে। আমরা ইতোমধ্যেই প্রয়োজনীয় টিকা সংগ্রহ করেছি।
আজ শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকায় এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রীর নির্বাচনী এলাকা সদর ও সাটুরিয়া উপজেলায় দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপ পরিচালনা কমিটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের জন্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের হাতে এখন অনেক টিকা। দেশে প্রাপ্তবয়স্কদের মধ্যে প্রায় ২৫ ভাগকে দুই ডোজ টিকা দেওয়া হয়েছে। সব মিলিয়ে প্রায় পাঁচ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। ৭০ থেকে ৮০ ভাগ মানুষকে টিকা দেওয়া গেলে পুরো দেশেই সংক্রমণ নিয়ন্ত্রণে এসে যাবে। যে পরিমাণ ডোজ অর্ডার দেওয়া হয়েছে, তাতে ৭০ থেকে ৮০ ভাগ মানুষকে দেওয়া যাবে।

জাহিদ মালেক শিগগিরই ১২-১৭ বছর বয়সী শিশুদের টিকা কর্মসূচির আওতায় আনার একটি কর্মসূচি ঘোষণা করেন।

অনুষ্ঠানে উপস্থিত হিন্দুধর্মাবলম্বী নেতাদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিটি ধর্মই শান্তি ও মানবসেবার কথা বলে। করোনার জন্য স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদ্যাপন করতে হবে। প্রতিটি পূজামণ্ডপের আয়োজকদের স্বাস্থ্যবিধি প্রতিপালনের ব্যবস্থা করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ। অনুষ্ঠান শেষে সদর ও সাটুরিয়া উপজেলার ১৭৬টি পূজামণ্ডপের প্রতিটিতে সরকারি অনুদান হিসেবে ৫০০ কেজি চাল দেন স্বাস্থ্যমন্ত্রী।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি