1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৩৯ পূর্বাহ্ন

ঢাকা টেস্টে সাকিবের বদলি সৌম্য

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

উঁরুর চোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় অনুষ্ঠেয় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে পারছেন না সাকিব আল হাসান। তার বদলি হিসেবে সৌম্য সরকারের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বুধবার (১০ ফেব্রুয়ারি) দলের সঙ্গে অনুশীলনে যোগ দিবেন বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে চোটাক্রান্ত সাকিব আল হাসান এর বদলি হিসেবে সৌম্য সরকারকে দলে আনা হয়েছে। ১৫ টেস্টে একটি সেঞ্চুরি ও চারটি ফিফটি করা এই বাঁহাতি বুধবার দলের অনুশীলনে যোগ দিবেন। চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে গড়ানো প্রথম টেস্টের চোট সাকিব কাটিয়ে উঠতে পারেননি।

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে কুঁচকির ইনজুরিতে পরেন সাকিব। পরে ফিট হয়ে খেলতে নেমেছিলেন চট্টগ্রামের দ্বিতীয় টেস্ট। কিন্তু টেস্টের দ্বিতীয় দিনে আবারও চোট পান সাকিব। বাঁ-পায়ের উঁরুর ওই চোটের কারণে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয় তাকে। টেস্টের পরের তিন দিন আর খেলা হয়নি তার। এরপর গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়ে দেয় ঢাকা টেস্টে তার খেলা সম্বব হচ্ছে না।

সৌম্য সরকার সাদা পোষাকে সবশেষ খেলেছিলেন ২০১৯ সালের সেপ্টেম্বরে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরারি আফগানিস্তানের বিপক্ষে। ওই ম্যাচে প্রথম ইনিংসে ১৭ রান করা সৌম্য দ্বিতীয় ইনিংসে নামের পাশে যোগ করেছিলেন ১৫ রান।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি