1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন

তারুণ্যে আগামীর স্বপ্ন বুনছেন বিসিবি সভাপতি

Reporter Name
  • Update Time : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

তারুণ্যের আগমনি ধ্বণি শুনছে বাংলাদেশ ক্রিকেট। বছর খানেক আগেও এদেশের ক্রিকেট যেখানে মাশরাফি-সাকিব-তামিম-মুশফিক নির্ভর ছিল, তাদের ছাড়া চিন্তাও করা যেত না, এখন সেই নির্ভরতা অনেকাংশেই কমে এসেছে বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভপাতি নাজমুল হাসান পাপন। হালের তাসকিন আহমেদ, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, নাইম শেখ ও শেখ মেহেদিরা যেভাবে দেশে ও দেশের বাইরে পারফর্ম করছেন তাতে তাদের মাঝেই আগামীর সমৃদ্ধ ক্রিকেটের স্বপ্ন বুনতে শুরু করেছেন লাল সবুজের ক্রিকেটের এই কর্ণধার। এবং তার বিশ্বাস, পারফরম্যান্সের এই ধারাবাহিকতা তারা অটুট রাখতে পারলে এবং জাতীয় দলের পাইপলাইনে আরও যারা আছেন তাদের হাত ধরে অনতি বিলম্বেই এদেশের ক্রিকেট শীর্ষ পাঁচ দলের মধ্যে জায়গা করে নিবে।

তারুণ্যের জয়গানের শুরুটা বিসিবি সভাপতি করেছেন সদ্যসমাপ্ত নিউজিল্যান্ড সফর দিয়ে ও শেষ করেছেন চলতি শ্রীলঙ্কা সফরে এসে। গেল মাসে নিউজিল্যান্ড সফরে টি টোয়েন্টি সিরিজে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই যেখানে অভিজ্ঞরা ধুকেছেন তার চোখে সেখানে তুলনামুলক উজ্জ্বল ছিলেন আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, শেখ মেহেদি ও নাসুম আহমেদের মত তরুণরা। আর চলমান শ্রীলঙ্কা টেস্টে তার কাছে সবচেয়ে প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান হয়ে ধরা দিয়েছেন ১৬৩ রানের অনবদ্য ইনিংস খেলা নাজমুল হোসেন শান্ত।

শনিবার (২৪ এপ্রিল) রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে তিনি একথা জানান।

বিসিবি বস বলেন, ‘আমরা যদি নিউজিল্যান্ড সিরিজটি দেখি, হারার পরেও যদি জিজ্ঞেস করি কার খেলা ভাল লেগেছে তবে অবশ্যই আমি বলব নাইম শেখ, আফিফ, মেখ মাহেদি, শরিফুল, ও তাসকিনের খেলা। দেখেন যতগুলো নাম বলছি এক তাসকিন ছাড়া সবাই নতুন। এই শ্রীলঙ্কা টেস্টটাও যদি দেখেন আপনারা, এখন যদি বলি সবচেয়ে ভাল পারফরম্যান্স কার? অবশ্যই সবাই বলবে শান্তর। এই যে আমাদের তরুণ প্রজন্ম তারা যেভাবে খেলছে আমার মনে হয় তাদের ভবিষ্যৎ ভাল।’

‘আমাদের প্রতিভা আছে। এটকে ধারাবাহিক করাটাই বড় চ্যালেঞ্জ। আমাদের পাইপলাইনে প্লেয়াররা আছে, নতুন যে খেলোয়াড় আছে তাদের দেখে আমি অত্যন্ত আশাবাদী যে ওইদিন আর বেশি দূরে না আমাদের যে টার্গেট, আমরা প্রথম ৫টা দলের মধ্যে থাকব, ইনশাআল্লাহ।’ যোগ করেন নাজমুল হাসান পাপন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি