1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২১ অপরাহ্ন

দামেস্কে ইসরাইলি হামলায় নিহত ৫দামেস্কে ইসরাইলি হামলায় নিহত ৫

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা: সিরিয়ার দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর ও শহরের পার্শ্ববর্তী এলাকায় ইসরাইলি বিমান হামলায় কমপক্ষে পাঁচ সিরিয়ান সেনা নিহত হয়েছে। সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।


সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, দামেস্কের স্থানীয় সময় শুক্রবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে টাইবেরিয়াস হ্রদের উত্তর-পূর্ব দিক থেকে ছোড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র বিমানবন্দর এবং শহরের দক্ষিণে অন্যান্য লক্ষ্যবস্তুতে আঘাত হানে।

বিবৃতিতে বলা হয়, সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইসরাইলের বেশিরভাগ মিসাইল আকাশেই ধ্বংস করেছে। তবে কিছু মিসাইল ভূমিতে আঘাত হানে।


সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা একটি সামরিক সূত্রের বরাত দিয়ে বলেছে, বিমান হামলায় পাঁচ সেনা নিহত এবং অন্যান্য ক্ষয়ক্ষতি হয়েছে।

বিমান হামলার কারণে দামেস্ক বিমানবন্দরে ফ্লাইট কার্যক্রমে কোনো প্রভাব পড়েছে কি না তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।


আঞ্চলিক কূটনৈতিক এবং গোয়েন্দা সূত্রের বরাতে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, সম্প্রতি সিরিয়ার বিমানবন্দরগুলোতে হামলা জোরদার করেছে ইসরাইল। কারণ হিজবুল্লাহ সহ সিরিয়া ও লেবাননের মিত্রদের কাছে অস্ত্র সরবরাহের জন্য ইরান এসব বিমানবন্দর ব্যবহার করছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি