1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:৪৫ অপরাহ্ন

দীর্ঘ ১১ ঘন্টা পর সিলেটে বিদুৎ এল

Reporter Name
  • Update Time : শনিবার, ১০ এপ্রিল, ২০২১

 সিলেট নগরীতে ১১ ঘণ্টা পর পুণরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। মেরামত কাজের জন্য আজ শনিবার সকাল ৭টা থেকে নগরীর বিভিন্ন জায়গার বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন ছিল। বিকেল ৫টায় লাইন সংযোগ দেয়ার কথা থাকলেও সন্ধ্যা ৬টা ৫ মিনিটে মেরামত কাজ শেষ হলে বিদ্যুৎ লাইন সংযোগ দেওয়া হয়।   

মেরামত কাজের জন্য আজ শনিবার (১০ এপ্রিল) সিলেট মহানগরীর বেশ কিছু এলাকায় সকাল ৭টা থেকে বিকাল ৬টা পর্যন্ত টানা ১১ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ সিলেট দপ্তরের আওতাধীন ৩৩ কেভি উপশহর এবং ৩৩ কেভি এমসি কলেজ ফিডারের আওতাধীন এলাকাসমূহে বন্ধ ছিল বিদ্যুৎ সরবরাহ।    

জানা গেছে, গত কয়েক মাস ধরে সিলেট মহানগরীর বিভিন্ন জায়গায় তিন থেকে চার দফা বিদ্যুৎ বিভ্রাট ঘটছে। কোনো কোনো সপ্তাহে একাধিক দিনও উন্নয়ন কাজের জন্য বন্ধ রাখা হয় বিদ্যুৎ সংযোগ। এতে ব্যবসায়ী ও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তি এবং সাংসারিক কাজকর্মে মহিলারা পোহাচ্ছেন চরম ভোগান্তি।   

সিলেটে এভাবে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট ঘটলেও বিষয়টি লোডশেডিং নয় এবং এমন বিভ্রাট আরও কিছুদিন থাকবে বলে জানিয়েছেন বিউবো সিলেটের বিক্রয় ও বিতরণ বিভাগের প্রকৌশলীরা। সিলেট মহানগরীর বিভিন্ন এলাকার ফিডারগুলোতে মেরামত, রক্ষণাবেক্ষণ ও উন্নয়নমূলক কাজের জন্য সাময়িক বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার কথা বলেছেন তাঁরা। এ ছাড়া তাপমাত্রা বেড়ে যাওয়ায় কোনো কোনো সময় ট্রান্সফরমারের ফিউজ পুড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ সাময়িক বন্ধ রেখে মেরামতকাজ করতে হচ্ছে বলে জানিয়েছেন তাঁরা।

বিউবো সিলেটের (বিক্রয় ও বিতরণ) প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কাদির বলেন, সিলেট জেলায় বিদ্যুতের চাহিদার তুলনায় সরবরাহ বেশি রয়েছে ঠিক। তবে বিদ্যুতের মেরামত, উন্নয়নমূলক কাজের জন্য আমরা অধিক সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখি এবং বিষয়টি গণমাধ্যমে প্রচার করি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি