1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন

দুই পরিবর্তনে হোয়াইওয়াশের আশায় ব্যাটিংয়ে বাংলাদেশ

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

প্রথম দুই ম্যাচে জিতে ঢাকাতেই সিরিজ জেতা হয়ে গেছে। আজ বাংলাদেশের সামনে সুযোগ ওয়েস্ট ইন্ডিজকে ইতিহাসে দ্বিতীয় বারের মতো হোয়াইটওয়াশ করার। তামিমের দল পারবে দেশবাসীকে ক্যারিবীয়দের দ্বিতীয় বার হোয়াইটওয়াশ করার আনন্দে ভাসাতে? উত্তরটা মিলবে ম্যাচ শেষে। তবে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার স্বপ্ন নিয়ে চট্টগ্রামের তৃতীয় ওয়ানডেতে প্রথমে ব্যাটিং করছে বাংলাদেশ।

ঢাকায় সিরিজের প্রথম দুই ম্যাচেই বাংলাদেশ জিতেছে প্রথমে বোলিং করে। মানে পরে ব্যাটিং করে। কিন্তু আজ তামিমের দলকে প্রথমে ব্যাট করতে নামতে হয়েছে। এই ইচ্ছাটা তামিমদের নয়। আজ নিজেদের পছন্দ মতো আগে ফিল্ডিং করার সিদ্ধান্তটা নেওয়ার অধিকার তামিমের ছিল না। কারণ, আজ টস নামের ভাগ্য পরীক্ষায় জয়ী হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন মোহাম্মেদ। ঢাকায় দ্বিতীয় ম্যাচেও টস জিতেছিলেন জেসন মোহাম্মেদ। তবে সেদিন টস জিতে তিনি প্রথমে ব্যাটিং নিয়েছিলেন। ফলে টস হেরেও নিজেদের পছন্দের ফিল্ডিংই পেয়েছিল বাংলাদেশ।

কিন্তু আজ আর সেই ভুল করেননি ক্যারিবীয় অধিনায়ক। টস জিতে তিনি আজ প্রথমে ব্যাটিংয়ে ঠেলে দিয়েছেন বাংলাদেশকে। ম্যাচটা বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ দুই দলই খেলতে নেমেছে দুটি করে পরিবর্তন এনে। সিরিজ জেতা হয়ে যাওয়ায় বাংলাদেশ দলে পরিবর্তন আসবে, এমনটা প্রত্যাশিতই ছিল। তবে পরিবর্তনটা প্রত্যাশার চেয়ে কমই হয়েছে। মনে হচ্ছিল, আজ হয়তো বাংলাদেশ টেস্ট সিরিজের কথা মাথায় রেখে অন্তত ৪-৫টি পরিবর্তন আনবে। সিনিয়রদের বিশ্রাম দিয়ে বাজিয়ে দেখবে রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দের।

কিন্তু তামিমরা মাঠে নেমেছেন মাত্র দুটি পরিবর্তন এনে। প্রথম দুই ম্যাচের দল থেকে বাদ পড়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ ও রুবেল হোসেন। তাদের পরিবর্তনে একাদশে জায়গা পেয়েছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও ফাস্ট বোলার তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজও মাঠে নেমেছে দুটি পরিবর্তন এনে। জশুয়া ডি সিলভা ও আন্দ্রে ম্যাককার্থি বাদ পড়েছেন। তাদের পরিবর্তনে অভিষিক হচ্ছে উইকেটকিপার ব্যাটসম্যান জহমার হ্যামিল্টন ও কেয়ন হারডিংয়ের।

বাংলাদেশ স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড : সুনিল অ্যামব্রিস, কিজর্ন ওটলি, জহমার হ্যামিল্টন (উইকেটকিপার), জেসন মোহাম্মেদ (অধিনায়ক), কাইল মেয়ার্স, এমক্রুমাহ বোনের, রোভমান পাওয়েল, রেমন রেইফার, কেয়ন হারডিং, আলজারি জোসেফ ও আাকিল হোসেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি